Municipal Recruitment Scam: ed raids sujit basu, tapas roy, subodh chakraborty houses in municipal recruitment scam

Municipal Recruitment Scam: পুর নিয়োগ দুর্নীতিতে সুজিত বসু-তাপস রায়-সুবোধ চক্রবর্তীর বাড়িতে ইডি হানা!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সন্দেশখালিকাণ্ডের এক সপ্তাহের মধ্যে ফের একাধিক জায়গায় ইডি-র হানা। শুক্রবার ভোরে রাজ্যের মন্ত্রী সুজিত বসুর লেকটাউন শ্রীভূমি এলাকায় বাড়িতে ইডির হানার পাশাপাশি রাজ্যের বিধায়ক তাপস রায় ও উত্তর দমদম পুরসভার প্রাক্তন পুরপ্রধান সুবোধ চক্রবর্তী বাড়িতেও হানা দেন ইডি আধিকারিকেরা।

এদিন ভোর সাড়ে ৬টা নাগাদ কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে নিয়ে ইডি আধিকারিকরা উত্তর দমদম পুর এলাকার ১৯ নম্বর ওয়ার্ডের খলিশাকোটায় প্রাক্তন পুরপ্রধান সুবোধ চক্রবর্তী বাড়িতে হানা দেয়। ইডি অধিকারিকদের প্রায় ৫ জনের একটি দল প্রাক্তন পুরপ্রধান, বর্তমানে ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুবোধ চক্রবর্তীর বাড়িতে পৌঁছয়। ইডি আধিকারিকদের পৌঁছানোর খবর পেয়ে প্রাক্তন পুর প্রধানের বাড়ির সামনে আসেন দমদম থানার আধিকারিকেরা। যদিও তাঁরা বাড়িতে প্রবেশ করতে পারেননি, রাস্তা থেকেই তাঁদের ফিরে যেতে হয়।

ওদিকে লেকটাউনে দমকল মন্ত্রী সুজিত বসুর ২টি বাড়িতেও চলছে তল্লাশি। শ্রীভূমি ক্লাবের সামনে মোতায়েন করা হয়েছে সেন্ট্রাল ফোর্স। ইডি সূত্রে খবর, অয়ন শীলের কাছ থেকে বাজেয়াপ্ত নথির সূত্র ধরেই সুজিত বসুর বাড়িতে হানা। এমনকি রীতিমতো লেকটাউনে রীতিমতো এরিয়া ডমিনেশন করছে সিআরপিএফ। সিআরপিএফের ডেপুটি কমান্ড্যান্টের নেতৃত্বে রুটমার্চ চলছে।  এদিন এক হেলমেট, বুলেট-প্রুফ জ্যাকেট আঁটসাঁট নিরাপত্তায় রয়েছে বাহিনী। বাহিনীর সঙ্গে আজ রয়েছে বিশেষ ধরনের গ্রেনেড। মূলত ভিড়কে ছত্রভঙ্গ করার জন্য ব্যবহার করা হয় এই গ্রেনেড। যাতে কোনও আঘাত হয় না। কিন্তু প্রবল শব্দ হয়। আজ প্রত্যেক লোকেশনে রয়েছে ৩৫ -৪০ জনের ফোর্স।

অন্যদিকে তৃণমূল বিধায়ক তাপস রায়ের বাড়িতেও শুক্রবার সকালে টিম-ইডি। পুর নিয়োগ দুর্নীতির তদন্তে সকাল ৬.৪০ নাগাদ তাঁর বউবাজারের বাড়িতে হানা দিয়েছে কেন্দ্রীয় এজেন্সি। তাপস রায় বর্তমানে বরানগরের বিধায়ক।  সূত্রের খবর, ১০৬ বিবি গাঙ্গুলি স্ট্রিটের বাড়িতে ঢোকার পর, সিঁড়ি দিয়ে উঠে সোজা ওপরে তাপস রায়ের ঘরে চলে যান ইডি-র আধিকারিকরা। বউবাজারের যে আবাসনে তাপস রায় থাকেন, সেখানে বাড়ির নীচেই রয়েছে তাঁর একটি অফিস। তৃণমূল বিধায়কের সেই অফিসেও এদিন তল্লাশি অভিযান চালায় ইডি।

কলকাতার বৌবাজারে বিবি গাঙ্গুলি স্ট্রিটে যে বাড়িতে শুক্রবার ইডি হানা দিয়েছে, সেই বাড়ি তাপস রায়ের স্ত্রী শুভ্রা রায়ের নামে। ২০২১ সালের হলফনামায় তেমনই উল্লেখ রয়েছে। সেই সময় তাপস রায়ের অস্থাবর সম্পত্তির পরিমাণ ছিল ৬,৭৯১,৪৮১.০০।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest