nabanna gives special order which instruct police to take necessary masseuse to make bharat bandh unsuccessful

Agnipath: সোমবার ভারত বনধের ডাক, বাংলাকে সচল রাখতে নির্দেশিকা নবান্নের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

‘অগ্নিপথ’ প্রকল্পের বিরোধিতায় বামদলগুলি-সহ একাধিক গণসংগঠনের ডাকা ২৪ ঘণ্টার ভারত বন্‌ধে রাজ্যকে সচল রাখার নির্দেশিকা জারি করল নবান্ন।

বনধের জন্য যাতে সাধারণ মানুষকে নাজেহাল হতে না হয় এবং রাজ্যে কোনও অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয় সেজন্য সচেষ্ট প্রশাসন। রবিবার নবান্নের তরফে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে প্রতিটি ডিভিশনাল কমিশনার, সমস্ত থাকার আইসি এবং জেলার পুলিশ সুপারদের।

আরও পড়ুন: HS Results 2022: ‘পাস না করালে আত্মহত্যার করব’, অবরোধ করে হুমকি অকৃতকার্যদের

এই নির্দেশিকায় স্পষ্টভাবে বলা রয়েছে, ” রাজ্য বনধ কে সমর্থন করে না। আইন-শৃঙ্খলা বজায় রাখার জন্য সব রকমের ব্যবস্থা নিতে হবে। প্রতিটি সরকারি অফিসে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রাখতে হবে। কেন্দ্রীয় সরকারি অফিস গুলির ক্ষেত্রেও সমানভাবে নিরাপত্তায় জোর দিতে হবে। কোনভাবেই যাতে কোন জমায়েতের জন্য ট্রাফিকের সমস্যা না হয় সেদিকে বিশেষ নজরদারি চালাতে হবে।”

কোনও বনধে সমর্থন না করা রাজ্যের নীতিগত সিদ্ধান্ত তা স্পষ্ট জানানো হয়েছে। বন্‌ধ সমর্থনকারীরা বলপূর্বক কেন্দ্রীয় বা রাজ্য সরকারি অফিসকাছারি, শিক্ষা প্রতিষ্ঠান অথবা দোকানবাজার বন্ধ করার চেষ্টা করলে তার বিরুদ্ধে পদক্ষেপ করা হবে। নির্দেশিকায় আরও জানানো হয়েছে, রাস্তাঘাটে যান চলাচল স্বাভাবিক রাখতেও সচেষ্ট রাজ্য সরকার। বন্‌ধের ফলে যাতে সাধারণ মানুষকে ট্রেন বা পথ অবরোধের মুখে পড়তে না হয়, সে দিকেও লক্ষ রাখবে রাজ্য সরকার।

আরও পড়ুন: ‘এক ডাকে অভিষেক’, জনসংযোগ বাড়াতে তৎপর ডায়মন্ড হারবারের সাংসদ Abhishek Banerjee

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest