Site icon The News Nest

Narendra Modi: মাতৃবিয়োগের কারণে বঙ্গ সফর বাতিল, ভার্চুয়ালি করবেন সব উদ্বোধন

MODI 2

মায়ের প্রয়াণে কলকাতা সফল বাতিল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। তবে পূর্ব নির্ধারিত সূচি মেনে ভার্চুয়ালি যাবতীয় অনুষ্ঠানে যোগ দেবেন। উদ্বোধন করবেন হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস, জোকা-তারাতলা মেট্রো-সহ একাধিক প্রকল্পের। নিউ জলপাইগুড়ি স্টেশনের সংস্কারের কাজের শিলান্যাসও করবেন।

একুশের বিধানসভা নির্বাচনে তৃতীয়বার মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সরকার ক্ষমতায় আসার পর এই প্রথম কলকাতায় আসার পরিকল্পনা ছিল প্রধানমন্ত্রীর। শুক্রবার সকাল সাড়ে ১০ টায় দমদম বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী সফরসূচি শুরু হওয়ার কথা ছিল। বেলা ১১টা নাগাদ হাওড়া (Howrah)স্টেশনে বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনই এদিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ কর্মসূচি। প্রধানমন্ত্রীর দপ্তর সূত্রে খবর, তা হবে নির্ধারিত সময়েই। ভিডিও কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে হাজির থাকবেন মোদী। এদিকে স্টেশনে সশরীরে থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রেলমন্ত্রী অশ্বিণী বৈষ্ণব-সহ আমন্ত্রিত অতিথিরা। এই তালিকায় রয়েছেন সাংসদ, বিধায়ক, বিজেপি নেতারাও।

আরও পড়ুন: Smriti Irani: বঙ্গ সফরে এসে ডাল-পোস্তয় মধ্যাহ্নভোজ স্মৃতির, আর কী ছিল মেনুতে?

মোদীর সফরের জন্য দিনকয়েক ধরেই হাওড়া স্টেশন চত্বরকে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়। বুধবার মধ্যরাত (ইংরেজি মতে বৃহস্পতিবার) থেকেই বন্ধ করে দেওয়া হয় হাওড়া স্টেশনের নিউ কমপ্লেক্সের তিনটি প্ল্যাটফর্ম। নয়া কমপ্লেক্সের ঢোকার রাস্তাও বন্ধ করে দেওয়া হয়। পুরো নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করে স্পেশাল প্রোটেকশন গ্রুপ (এসপিজি)। মোদী যে রাস্তা ধরে আসার কথা ছিল, সেই রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

মোদী না এলেও অন্যান্য ভিভিআইপিদের জন্য হাওড়া স্টেশন চত্বর সেই কঠোর নিরাপত্তা বলয় থাকছে। হাওড়া স্টেশন সংলগ্ন বাস ট্যার্মিনাল, লঞ্চঘাট-সহ পার্কিংয়ে কড়া নিরাপত্তা আছে। নিউ কমপ্লেক্সর ঢোকার মুখে বসানো হয়েছে মেটাল ডিটেক্টর গেট। স্টেশনর ভিতরে প্রবেশদ্বারে সব গাড়িগুলিতে চলছে নাকা চেকিং।

আরও পড়ুন: Subrata Saha: হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত রাজ্যের মন্ত্রী সুব্রত সাহা, শোকবার্তা মুখ্যমন্ত্রীর, ছুটি ঘোষণা রাজ্যের

 

 

Exit mobile version