Panagarh amry camp rescued 30 bombs from a passenger bus

যাত্রীবোঝাই বাসে ৩০টি তাজা বোমা! ধাওয়া করে উদ্ধার সেনা গোয়েন্দাদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

যাত্রীবোঝাই বাস থেকে উদ্ধার বোমা (Bomb)। একটি ব্যাগ থেকে মিলল প্রায় ৩০টি দেশি বোমা। পানাগড় সেনা ছাউনির গোয়েন্দা এবং পুলিশের যৌথ অভিযানে বোমাগুলি উদ্ধার করা হয়েছে। ব্যাগ থেকে পাওয়া গিয়েছে একটি চিরকূট। তা থেকে ঝাড়খণ্ডের একজন ও কলকাতার দু’জনের নামও লেখা রয়েছে। গোটা ঘটনাটি খতিয়ে দেখছেন সেনা গোয়েন্দারা।

বাসে বোমা থাকার খবর সূত্র মারফত পেয়েছিলেন গোয়েন্দারা। দু’নম্বর জাতীয় সড়কের উপরে কুলটির ডুবুরডিহি মোড়ের কাছে বাসটিকে আটক করে সেনা ছাউনির গোয়েন্দা এবং কুলটি থানার পুলিশ। পানাগড় থেকে প্রায় ৮০ কিলোমিটার ধাওয়া করে আসানসোলের কুলটির কাছে বাসটিকে আটক করেন তাঁরা। বাসে একটি ব্যাগের মধ্যে বোমাগুলি রাখা ছিল।

আরও পড়ুন: সোমবার থেকে আর হকারি নয় ট্রেনে,হাওড়া ডিভিশনের নয়া এই নির্দেশিকায় মাথায় হাত পড়ল হকারদের

ব‍্যাগে থাকা নথি থেকে জানা গিয়েছে, কলকাতা থেকে বোমাগুলি ঝাড়খণ্ডে পাঠানো হচ্ছিল। প্রতিটি বোমার মূল‍্য প্রায় ১০০০ টাকা।  কলকাতার দুই ব‍্যক্তির নামও লেখা রয়েছে ওই চিরকুটে। লেখা রয়েছে একটি নম্বর ১২৪৬১। কে, কোথা থেকে, কী উদ্দেশ্যে বোমা নিয়ে যাচ্ছিল তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ। বোমা নিয়ে যাওয়ায় জড়িত সন্দেহে এক জনকে আটক করা হয়েছে। বাসের চালক-সহ বাকি যাত্রীদের ছেড়ে দেওয়া হয়েছে।

ঘটনা নিয়ে আসানসোল-দুর্গাপুরের পুলিশ কমিশনার অজয় ঠাকুর বলেছেন, ‘‘একটি বাস ধরা পড়েছে। তার ভিতরে ৩০টি বোমার মতো কিছু উদ্ধার হয়েছে। তদন্তের পর বিষয়টি জানা যাবে।’’

আরও পড়ুন: কাঁথি সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে অপসারিত শুভেন্দু অধিকারী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest