Site icon The News Nest

Panchayat Election 2023: প্রচুর আসনে ফের পঞ্চায়েত ভোট! ফলপ্রকাশের পরেই বড় ঘোষণা নির্বাচন কমিশনের

ballot 154697 730x419 m

রাজ্য জুড়ে একাধিক আসনে ফের পুননির্বাচন হবে। এদিন এমনটাই জানাল রাজ্য নির্বাচন কমিশন। হাওড়ার সাঁকরাইলে মানিকপুর ও সারেঙ্গার ১৫টা বুথে ফের নির্বাচন হবে। এখানেই তৃণমূল বিধায়ক প্রিয়া পালের বিরুদ্ধে ব্যালট ছিনতাইয়ের অভিযোগ উঠেছিল।

বস্তুত, ভোটপর্বের পাশাপাশি ভোটের গণনা পর্বেও ব্যাপক গোলযোগের অভিযোগ এনেছিল বিরোধীরা। বিজেপি, সিপিএম, কংগ্রেস (Congress) তিন দলেরই অভিযোগ, গণনাকেন্দ্রে বিরোধী এজেন্টদের ঢুকতে দেওয়া হয়নি, মারধর করা হয়েছে। আবার সরকারি আধিকারিকদের প্রভাবিত করে ফলাফল বদলে দেওয়ার অভিযোগও উঠেছে। এই একই ধরনের অভিযোগ ছিল হাওড়ার সাঁকরাইলের মানিকপুর এবং সেরেঙ্গার ১৫টি বুথের ক্ষেত্রেও।

আরও পড়ুন: Panchayat Election Result: ব্যালট খুলতেই তৃণমূলের লম্বা লাফ, লড়াইয়ে নেই বিরোধীরা

অভিযোগ গণনার দিন ওই ১৫টি বুথের ব্যালট পেপার চুরি করা হয়েছিল। অভিযোগ স্থানীয় বিধায়ক প্রিয়া পালের নেতৃত্বে ব্যালট লুট হয়েছে। কমিশন সেই অভিযোগ পেয়ে দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের কাছে রিপোর্ট চায়। সেই রিপোর্ট হাতে পাওয়ার পরই ওই বুথগুলিতে গোটা নির্বাচনকে কার্যত বাতিল বলে ঘোষণা করা হয়েছে কমিশনের তরফে। একই ধরনের অভিযোগে উত্তর ২৪ পরগনার ৪টি বুথেও ফের নির্বাচনের নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত শনিবার পঞ্চায়েত নির্বাচনে রাজনৈতিক হিংসায় উত্তপ্ত হয়ে উঠেছিল বিভিন্ন জেলা। অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছিল৷ জেলায় জেলায় দেখা গিয়েছিল অবাধ ভোট লুঠের ছবি। ভোট শেষের পরেই জেলা প্রশাসনের থেকে রিপোর্ট চেয়ে পাঠিয়েছিল রাজ্য নির্বাচন কমিশন৷ সেই রিপোর্ট খতিয়ে দেখে গত সোমবার রাজ্যের ৬৯৬টি বুথে পুনর্নির্বাচনের বিজ্ঞপ্তি জারি করেছিল রাজ্য নির্বাচন কমিশন। কিন্তু ভোট গণনার কাজ সম্পূর্ণ করা সম্ভব হয়নি কয়েকটি বুথে। সেই জায়গাগুলিতেও ফের ভোটগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

আরও পড়ুন: Panchayat Election 2023 Results: সব জেলা পরিষদ দখলের পথে তৃণমূল! বিরোধীশূন্য অন্তত তিন জেলা

 

Exit mobile version