Site icon The News Nest

Panchayat Election 2023: ভোটের পরের দিন পুকুর থেকে উদ্ধার হল ব্যালট বাক্স, পুনর্নির্বাচনের দাবি বাসন্তীতে

BALLOT

শনিবার ভোট শেষের পর ব্যালট বাক্স নিয়ে স্ট্রং রুমে যাচ্ছিলেন ভোটকর্মীরা। আচমকা তা ছিনিয়ে নিয়ে সোজা পুকুরে ছুড়ে ফেলেন কয়েক জন। রবিবার অবশেষে বাসন্তীর জ্যোতিষপুর গ্রাম পঞ্চায়েতের রাধারানিপুরে পুকুর থেকে ২টি ব্যালট বাক্স উদ্ধার করেন তৃণমূলের নেতাকর্মীরা। তাদের দাবি, পরাজয় নিশ্চিত জেনে ভোট শেষের পর ব্যালট বাক্স জলে ফেলেছে আরএসপি ও আইএসএফ। অভিযোগ অস্বীকার করে পালটা তৃণমূলের দিকে সন্ত্রাসের অভিযোগ আঙুল তুলেছে RSP. দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীর জ্যোতিষপুর গ্রাম পঞ্চায়েতের রাধারানিপুর স্কুলের ২৪১ নম্বর বুথের ঘটনা।

আরও পড়ুন: Condom : বিজেপির পতাকায় কন্ডোম! জলপাইগুড়িতে তুলকালাম

পঞ্চায়েত ভোটের মনোনয়ন পর্ব থেকেই উত্তপ্ত ছিল বাসন্তী। শনিবার ভোটের সারা দিনই অশান্তি হয়েছে সেখানে। রাধারানিপুরের ২৪১ নম্বর বুথে তৃণমূলের বিরুদ্ধে ছাপ্পা দেওয়ার অভিযোগ তোলে আরএসপি। তাদের দাবি, ঠিক ভাবে ভোট হলে সংশ্লিষ্ট আসনে তাদের জয় ছিল অবধারিত। যদিও ব্যালট বাক্স ছিনতাইয়ের অভিযোগ উড়িয়ে দিয়েছে তারা। আরএসপি নেতৃত্বের দাবি, ভোটে অনিয়ম দেখে সাধারণ ভোটাররাই এই কাজ করেছে।

রবিবার এলাকার একটি বড় পুকুরে নেমে ব্যালট বাক্স তুলে আনেন কয়েক জন। তার পর আরএসপি, বিজেপি, সিপিএম এবং আইএসএফকে একত্রে আক্রমণ শানিয়েছে তৃণমূল। তৃণমূল নেতৃত্বের কথায়, ‘‘শুভেন্দু অধিকারী সুকান্ত মজুমদারের চ্যালারা, সিপিএম এবং আইএসএফের হার্মাদরা মানুষের গণতান্ত্রিক অধিকার লুট করেছে। রাজনৈতিক ভাবে তৃণমূলকে হারাতে না পেরে আমাদের কর্মীদের মারধর করে শেষ পর্যন্ত ব্যালট বাক্স চুরি করে। আসলে তৃণমূলকে স্তব্ধ করার চেষ্টা করছে ওরা। আমাদের ১৫ জন আহত হয়েছেন। এক জনের অবস্থা আশঙ্কাজনক। তিনি এসএসকেএম হাসপাতালে ভর্তি রয়েছেন।’’ তৃণমূলের নেতার সংযোজন, ‘‘বিজেপি, সিপিএম এবং আইএসএফ ব্যালট বাক্স লুট করেছিল। রবিবার তৃণমূল কর্মী এবং গ্রামবাসীরা পুকুর থেকে বাক্স উদ্ধার করলেন।’

আরও পড়ুন: Panchayat Election 2023: ভোট মিটলেও বিরাম নেই হিংসার, বোমা-গুলিতে তপ্ত এলাকা, জখম বহু

Exit mobile version