Panchayat Election: High Court will not interfere with Panchayat elections, rejects Shuvendu's plea

Panchayat Election: পঞ্চায়েত ভোট নিয়ে হস্তক্ষেপ করবে না হাই কোর্ট, শুভেন্দুর আর্জি নামঞ্জুর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজ্যে পঞ্চায়েত ভোট নিয়ে কোনও হস্তক্ষেপ করল না কলকাতা হাই কোর্ট (Calcutta HC)। বল ঠেলে দেওয়া হল রাজ্য নির্বাচন কমিশনের কোর্টে। অর্থাৎ পঞ্চায়েত ভোট (Panchayet Election) নিয়ে সমস্ত নিয়ম মেনে যাবতীয় সিদ্ধান্ত এবার নিতে পারবে কমিশন। মঙ্গলবার একটি মামলার শুনানিতে এমনই জানিয়ে দিল হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

রাজ্যের ওবিসি সম্প্রদায়ের গণনার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে জনস্বার্থ মামলা করেছিলেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু। তাঁর অভিযোগ ছিল, ২০১১ সালে তফসিলি জাতি এবং উপজাতির গণনা করা হলেও অন্যান্য অনগ্রসর শ্রেণি (ওবিসি)-র গণনা হয়নি। পাল্টা কমিশন বলেছিল, তাঁরা বাড়ি বাড়ি গিয়ে এই গণনা করছেন। শুভেন্দু সেই প্রক্রিয়াকেও চ্যালেঞ্জ করেছিলেন।

আরও পড়ুন: Weather Update : রোববারেও ‘ছুটি’ নেই বৃষ্টির, সকাল থেকেই মুষলধারা

মঙ্গলবার শুভেন্দুর সেই জনস্বার্থ মামলাটিই ওঠে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে। বেঞ্চ জানিয়ে দেয়, ‘‘নির্বাচন সংক্রান্ত বিষয়ে হাই কোর্ট কোনও হস্তক্ষেপ আপাতত করবে না। এ বিষয়ে সমস্ত সিদ্ধান্ত গ্রহণ করবে রাজ্য নির্বাচন কমিশন।’’

রাজ্যে আসন্ন পঞ্চায়েত ভোট। আইনি জটে তা আটকে পড়েছিল। তবে মঙ্গলবার হাই কোর্ট শুভেন্দু অধিকারীর মামলায় আদালত হস্তক্ষেপ না করায় সেই বাধাও কেটে গেল। ওয়াকিবহাল মহলের মত, এপ্রিলের শেষ কিংবা মে মাসেই ভোটপ্রক্রিয়া শুরু হয়ে যাবে।

আরও পড়ুন: West Bengal BJP : ৭৫ শতাংশ আসনে মিলছে না প্রার্থী, অথচ নন্দীগ্রাম সহ ১৪ আসনে প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest