panic of unknown fever again death of three children in north bengal

Unknown Fever: উত্তরবঙ্গে ফের অজানা জ্বরের আতঙ্ক, মৃত্যু তিন শিশুর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের নতুন করে চিন্তা বাড়াচ্ছে অজানা জ্বর। ঠেকানো যাচ্ছে না শিশুর মৃত্যু। রায়গঞ্জ মেডিক্যালের এসএনসিউতে ৩ শিশুর মৃত্যু হয়েছে। ইতিমধ্যে এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে উত্তর দিনাজপুরে।

জানা গিয়েছে, রায়গঞ্জ মেডিক্যালের এসএনসিউতে ৩ শিশুর মৃত্যু হয়েছে। সোমবার রাতে একটি ও মঙ্গলবার সকালে দুটি শিশুর মৃত্যু হয়। এদিকে, মৃত সদ্যোজাতদের পরিবার সূত্রে জানা গিয়েছে, ওই তিন শিশুই জ্বরে আক্রান্ত ছিল। সঙ্গে ছিল শ্বাসকষ্টও। তাই মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়। কিন্তু একদিন যেতে না যেতেই অকালে ঝরে গেল তিনটি সদ্যোজাত প্রাণ। ওই তিন শিশু কোভিড আক্রান্ত ছিল না। শুধু তাই নয়, মেডিক্যালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে দুই কোভিড আক্রান্তেরও। রায়গঞ্জ শহরে প্রায় ৬০ জন ও জেলায় প্রায় ৩০০ একদিনে আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন: Municipal Election 2022: তিন সপ্তাহ পিছিয়ে গেল রাজ্যের চার পুরনিগমের ভোট! নয়া দিন ঘোষণা কমিশনের

রায়গঞ্জ হাসপাতাল কর্তৃপক্ষের দাবি , যে শিশুগুলি মারা গিয়েছে তারা প্রত্যেকেই প্রথম থেকে অপরিণত। বাদ-এক্সপেশিয়ায় ভুগছিল ওই তিন শিশু। কোনওভাবেই শ্বাসকষ্টে মৃত্যু হয়নি ওই তিন শিশুর। হাসপাতাল কর্তৃপক্ষের জানিয়েছে, ওই তিন শিশু প্রথম থেকেই অপুষ্টিতে ভুগছিল। নূন্যতম ওজন নিয়েও জন্মায়নি তারা। তবে, এই মৃত্যুর সঙ্গে করোনার কোনও সম্পর্ক নেই বলেই জানানো হয়েছে।

মেডিক্যাল কলেজ সূত্রে জানানো হয়েছে, প্রতিবছর এই শিশুমৃত্যু হয়ে থাকে। মরসুমি জ্বরের কারণে বেশ কিছু শিশুর মৃত্যু হয়। যা অত্যন্ত সাধারণ।

আরও পড়ুন: Weather Updates: ছন্দে ফিরছে শীত, ২৪ ঘণ্টায় আরও বাড়বে ঠান্ডা, সঙ্গে বৃষ্টির পূর্বাভাস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest