Site icon The News Nest

Nabanna: বুধবার থেকে রাজ্যে খুলছে প্রাথমিক এবং উচ্চ প্রাথমিক স্কুল

school

স্কুল-কলেজের পর এবার খুলছে প্রাথমিক ও উচ্চ প্রাথমিক স্কুলও (Primary and Upper Primary School)। বাদ যাচ্ছে না অঙ্গনওয়াড়ি কেন্দ্র (ICDS)-ও।

নবান্ন সূত্রে খবর, আগামী ১৬ই ফেব্রুয়ারি থেকে রাজ্যের সমস্ত প্রাথমিক ও উচ্চ প্রাথমিক স্কুল খোলার নির্দেশ দিল নবান্ন। তার মানে প্রথম থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত রাজ্যের সমস্ত প্রাথমিক ও উচ্চ প্রাথমিক স্কুল খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী বুধবার থেকে স্কুলের দরজা খুলে দেওয়া হবে সপ্তম শ্রেণি পর্যন্ত পড়ুয়াদের জন্য। এর সঙ্গেই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের দরজাও এবার খুলে দেওয়া হবে। তবে সবক্ষেত্রে করোনা বিধি মেনেই যাবতীয় কাজ করতে হবে।

আরও পড়ুন: তৃণমূলে মমতাই শেষ কথা, ‘এক ব্যক্তি এক পদ’ দাবি উড়িয়ে দিলেন ফিরহাদ

গত ফেব্রুয়ারি মাসের শুরুতেই রাজ্যে বড়দের স্কুল এবং কলেজ খুলে গিয়েছে। তার পর গত সপ্তাহেই নেতাজি ইন্ডোরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, বাচ্চাদের স্কুল খোলার ব্যাপারেও চিন্তা ভাবনা করছে রাজ্য সরকার। তিনি বলেছিলেন, ‘‘স্কুলগুলি চালু হয়েছে।

পঞ্চম থেকে সপ্তম শ্রেণির জন্য পাড়ায় শিক্ষালয় চলছে। কোভিডের বিপদ না থাকলে ছোটদের স্কুলও খোলা হবে। অন্তত ছোট ক্লাস যেগুলো ৫০ শতাংশ পড়ুয়া নিয়ে ক্লাস করানো যায় কি না স্কুল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে দেখতে হবে। একদিন অন্তর একদিন স্কুলে আসবে সে ক্ষেত্রে। এ ভাবে হলে প্রাথমিকের ক্লাসগুলো অন্তত চলতে পারে।’’ এর পরেই রাজ্যে প্রাথমিক ও উচ্চ প্রাথমিক স্কুল খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলল রাজ্য সরকার।

আরও পড়ুন: Municipal Poll 2022: চারে ৪ তৃণমূল! নাগরিকদের ধন্যবাদ জানিয়ে টুইট তৃণমূলনেত্রী মমতার

Exit mobile version