rain forecast in kolkata, low pressure likely to form in bay of bengal

Weather Update: ফের বঙ্গোপসাগরে ঘনাল নিম্নচাপ, বাংলা উপকূলে জারি লাল সতর্কতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রবিবার বঙ্গোসাগরে নিম্নচাপ তৈরির প্রবল সম্ভাবনা। নিম্নচাপ ক্রমশ শক্তিশালী হবে। পশ্চিমবঙ্গের উপকূলেও এর প্রভাব পড়বে। সোমবার থেকে মৎস্যজীবীদের জন্য লাল সতর্কতা জারি। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে।

রবিবার অর্থাৎ ৭ অগস্ট বঙ্গোপসাগরে ওড়িশা-অন্ধ্র উপকূলে একটি নিম্নচাপ সৃষ্টি হতে চলেছে। পরে আরও শক্তি বাড়িয়ে তা গভীর নিম্নচাপে পরিণত হতে পারে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাস। ইতিমধ্যেই উপকূলের জেলাগুলিকে সতর্ক করা হয়েছে। শনিবার সকাল থেকে কলকাতা-সহ বিভিন্ন জেলায় আংশিক মেঘলা আকাশ। সকাল সকাল কয়েক পশলা বৃষ্টিও ভিজিয়েছে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সারাদিনই এমনটা চলবে বলে আলিপুর আবহাওয়া দফতর আভাস দিয়েছে।  দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছুঁতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন: Partha-Arpita case: ব্যাঙ্কে ২ কোটি! অর্পিতার ৩ ও ভুয়ো সংস্থার ৮ অ্যাকাউন্ট ফ্রিজ ইডির, নজরে বস্ত্র বিপণী

প্রসঙ্গত, এ বছর বর্ষার বৃষ্টির দাক্ষিণ্য সে ভাবে পায়নি কলকাতা-সহ দক্ষিণবঙ্গ। এখনও পর্যন্ত দক্ষিণের জেলাগুলিতে ভারী বৃষ্টি হয়নি। আগামী সোমবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বর্ষণের সম্ভাবনা রয়েছে।

ওড়িশা উপকূলের এই নিম্নচাপ বাংলাতে প্রভাব ফেললেও দক্ষিণবঙ্গ জুড়েই ভারী বৃষ্টি হবে এমনটা নয়। মূলত উপকূল উপকূল সংলগ্ন জেলাগুলিতেই ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এখনো পর্যন্ত আবহাওয়া দপ্তর এর আবহাওয়াবিদরা যা অনুমান করছেন তাতে সব থেকে বেশি বৃষ্টি হবে পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা এই দুই জেলায়। মঙ্গলবার থেকে বুধবার এই এ দুদিন বৃষ্টি বেশি হবার সম্ভাবনা দক্ষিণবঙ্গে।

আরও পড়ুন: Suvendu Adhikari: সভার আগেই শুভেন্দুর টাকা নেওয়ার পোস্টারে ছয়লাপ এলাকা, অস্বস্তিতে BJP

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest