Rain in the state again from Thursday, today the temperature rise by 2 degrees

West Bengal Weather: বৃহস্পতিবার থেকে ফের রাজ্যে বৃষ্টি, আজ ২ ডিগ্রি বাড়ল তাপমাত্রা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাধাহীন উত্তুরে হাওয়ার হাত ধরে আগামী ২৪ ঘণ্টায় রাজ্যজুড়ে জাঁকিয়ে পড়েছে শীত (Winter Update)। গতকালের তুলনায় প্রায় ২ ডিগ্রি বাড়লেও আজও স্বাভাবিকের নীচেই পারদ। কলকাতার ( Kolkata Weather) সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম।

আলিপুর আবহাওয়া দফতর (Alipur Weather Update) জানিয়েছে, মঙ্গলবার থেকে ফের বাড়বে তাপমাত্রা। পশ্চিমী ঝঞ্ঝা ও পুবালি হাওয়ার সংঘাতে বৃহস্পতিবার থেকে রাজ্যে বৃষ্টি শুরু হবে। রবিবার পর্যন্ত চলবে বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তিন ডিগ্রি কম। তবে রবিবারের থেকে একধাক্কায় পারদ উঠেছে। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.৮ ডিগ্রি। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলগুলিতেও শীতের আমেজ মালুম হচ্ছে।

আরও পড়ুন: Indian Railways: রাজ্যজুড়ে ২৪ টি ট্রেন বাতিল আজ থেকেই! দেখুন তালিকা

পশ্চিমী ঝঞ্জার জেরে বাধা পাবে উত্তুরে হাওয়া। তার জেরে মঙ্গলবার থেকে তাপমাত্রা বাড়বে। চলতি সপ্তাহেই কলকাতার তাপমাত্রা ১৮ ডিগ্রিতে পৌঁছে যেতে পারে। দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে রাতের তাপমাত্রার তেমন হেরফের হবে না। পরবর্তী চারদিনে অবশ্য তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি বাড়তে পারে। আজ এবং আগামিকাল একাধিক জেলায় কুয়াশার দাপট থাকবে।

বৃহস্পতিবার পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। শুক্রবার অবশ্য দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস আছে। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

আরও পড়ুন: থামছেই না বঙ্গ বিজেপিতে বিদ্রোহ, দলীয় পদ থেকে ইস্তফা অন্যতম পুরনো কাউন্সিলরের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest