Rajya Sabha MP, TMC member Arpita Ghosh resigned

BreakingNews: পদত্যাগ করলেন রাজ্যসভার তৃণমূল সাংসদ অর্পিতা ঘোষ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজ্যসভার তৃণমূল সাংসদ অর্পিতা ঘোষ বুধবার পদত্যাগ করলেন। তাঁর পদত্যাগ পত্র গ্রহণ করেছেন রাজ্যসভার চেয়ারম্যান ভেঙ্কাইয়া নাইডু।বুধবারের সংসদ বুলেটিনে একথা জানানো হয়েছে।

সূত্রের খবর, দলের নির্দেশেই নিজের পদ থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। যদিও ঠিক কী কারণে তিনি ইস্তফা দিয়েছেন, সেটা এখনও স্পষ্ট নয়। ইতিমধ্যেই তিনি দলীয় নেতৃত্বকে চিঠি পাঠিয়ে দিয়েছেন বলে খবর। তবে ইস্তফার কারণ নিয়ে কোনও ব্যাখ্যা এখনও পাওয়া যাচ্ছে না। বারবার তাঁর সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি। দলের কেউই এই নিয়ে মুখ খোলেননি। অর্পিতা পরিবর্তনের সরকারের অন্যতম মুখ হওয়ার পাশাপাশি বিশিষ্ট নাট্যব্যক্তিত্বও বটে। ফলে তাঁর পদ ছাড়ায় ব্যাপক জল্পনা ছড়াতে শুরু করেছে।

আরও পড়ুন: আসানসোলে ধসে ভাঙল বহু বাড়ি, এলাকায় গিয়ে স্থানীয়দের বিক্ষোভের মুখে Agnimitra Paul

বুধবার সকালেই দিল্লি গিয়েছিলেন সাংসদ। সংসদে গিয়ে ইস্তফাপত্র জমা করেন তিনি। তার পর এদিন রাতের বিমানেই কলকাতা ফিরে এসেছেন অর্পিতা। কিন্তু এ নিয়ে তৃণমূল বা প্রাক্তন সাংসদ, কারোরই প্রতিক্রিয়া মেলেনি।

২০১৯ সালে বালুরঘাট লোকসভা আসন থেকে লড়াই করেছিলেন অর্পিতা। কিন্তু তিনি পরাজিত হন। এরপরই তাঁকে রাজ্যসভার সাংসদ করেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সংসদে মোদি সরকারের বিরোধিতায় আক্রমণাত্মক ভূমিকায় তাঁকে দেখা যেত। বাদল অধিবেশনে ওয়েলে নেমে প্রতিবাদের জেরে তাঁকে সাসপেন্ডও করেছিলেন রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডু। এর পর আচমকাই তাঁকে ইস্তফা দিতে বলল দল। যা নিয়ে বাড়ছে জল্পনা। রাজনৈতিক মহলের অনুমান, বাংলার পর সর্বভারতীয় রাজনীতিতে নিজেদের গুরুত্ব বাড়াতে চাইছে তৃণমূল। তাই অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া আসনে সর্বভারতীয় স্তরের কোনও নেতাকে রাজ্যসভায় পাঠানো হতে পারে বলেই জল্পনা।

আরও পড়ুন: ‘দুয়ারে রেশন’ প্রকল্পে স্থগিতাদেশ নয়, হাই কোর্টে স্বস্তি রাজ্যের, আজ শুরু হচ্ছে পাইলট প্রজেক্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest