Rampurhat Massacre: Anarul, in CBI custody, said from a police van that part of the opposition was involved

Rampurhat Massacre: CBI হেফাজতে আনারুল, পুলিশ ভ্যান থেকে বললেন- বিরোধীদের একাংশ জড়িত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শনিবারই রামপুরহাট কাণ্ডের তদন্তভার হাতে নিয়েছে সিবিআই। দায়িত্ব নিয়েই ময়দানে নেমে পড়েছেন সিবিআই আধিকারিকরা। গতকাল রামপুরহাট থানা এবং সার্কেল ইন্সপেক্টরের অফিসে গিয়ে মামলা সংক্রান্ত নথি সংগ্রহ করেন সিবিআই আধিকারিকরা৷ সেখান থেকে বগটুই গ্রামে পৌঁছেছিলেন তাঁরা ৷ এদিকে রবিবারই এই ঘটনায় ধৃত আনারুল হোসেনকে নিজেদের হেফাজতে নিল সিবিআই।

থানা থেকে  সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্প অফিসে আনা হয় আনারুলকে। সেখানেই ধৃত তৃণমূল নেতা সহ ৪ জনকে সিবিআই  জিজ্ঞাসাবাদ করে। ইতিমধ্যে এই হত্যাকাণ্ডে এফআইআর (FIR) দায়ের করেছে সিবিআই। সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, ২১ জনের নাম এফআইআরে উল্লেখ করা হয়েছে। তাদের বিরুদ্ধে ১৪৭, ১৪৮, ১৪৯-সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

বিরোধী দলের ষড়যন্ত্র রয়েছে। বগটুই-কাণ্ডে বিস্ফোরক দাবি ধৃত তৃণমূল নেতা আনিরুল হোসেনের। এদিন বগটুই-কাণ্ডে আহতদের বয়ান রেকর্ড করার জন্য রামপুরহাট হাসপাতালে গেলেন সিবিআই আধিকারিকরা। হাসপাতালে ভর্তি রয়েছেন এক নাবালিকা ও তিন মহিলা। সে দিন কী হয়েছিল, কী কী চাক্ষুষ করেছেন, আহতদের সেই বয়ান রেকর্ড করবে সিবিআই।

এখনও বগটুই গ্রামের অনেক বাসিন্দাই গ্রামছাড়া৷ যে বাড়িগুলিতে মানুষ রয়েছে, সেগুলিও পুরুষ শূন্য৷ এই অবস্থায় বাড়ির মহিলাদের সঙ্গে কথা বলেই গত ২১ মার্চ রাতে কী ঘটেছিল তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা৷ পাশাপাশি ঘটনার দিন ঠিক কী ঘটেছিল, তার সিসিটিভি ফুটেজ চেয়েছে সিবিআই। পুলিশের কাছ থেকে নেওয়া হবে এই সিসিটিভি ফুটেজ। সিসিটিভি-তে যাদের দেখা যাবে,তাদের চিহ্নিত করতে গ্রামবাসীদের সঙ্গে কথা বলবেন তাঁরা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest