Site icon The News Nest

Sahjahan Sheikh: ‘অপরাধ প্রমাণ করতে পারলে নিজের হাতে মুন্ডু কাটব’, গোপন ডেরা থেকে অডিও টেপ শাহজাহানের

SAHJAHAN

সরবেড়িয়ায় তাঁর বাড়ি ছেড়ে তৃণমূল নেতা শাহজাহান শেখ শুক্রবার সকালেই পালিয়েছেন। ৩৬ ঘণ্টা পর শনিবার বিকেলে গোপন ডেরা থেকে এক অডিও টেপ সন্দেশখালিতে তাঁর অনুগামীদের উদ্দেশে পাঠালেন তিনি।

কী বার্তা দিলেন শাহজাহান?

তৃণমূল নেতা বলেছেন, “সন্দেশখালির বাসিন্দা এবং তৃণমূলের সৈনিকদের কাছে আমার অনুরোধ সিবিআই ও ইডি নিয়ে ভয় পাওয়ার কিছু নেই। আপনারা শুভবুদ্ধিসম্পন্ন মানুষ। সকলেই বুঝতে পারছেন এটা রাজনৈতিক ষড়যন্ত্র। ওরা আমায় দমাতে পারলে মনে করছে সন্দেশখালির তৃণমূল দুমড়ে যাবে। এতে ভয় পাওয়ার কিছুই নেই। আমায় মতো হাজারো হাজারো শেখ শাহজাহান আছে।” শুধু তাই নয়, তৃণমূল কর্মীদের ভয় পেতেও বারণ করেছেন শাহজাহান।

এর পরেই তাঁর বার্তা, ‘‘আমরা সবাই মানুষ। মৃত্যু যে সত্য, একে অস্বীকার করার কোনও জায়গা নেই। সবাইকে করজোড়ে অনুরোধ করছি, মনুষ্যত্ব বিসর্জন দেবেন না। মৃত্যু হবেই। কেউ আগে আর কেউ পরে (মারা যাবেন)। ইডি-সিবিআই যেটা করছে, সেটা যে রাজনৈতিক ষড়যন্ত্র, সবাই বুঝতে পারছেন।’’ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে চ্যালেঞ্জ ছুড়ে ওই ব্যক্তি বলেন, ‘‘আমি কোনও অন্যায়, কোনও অপরাধের সঙ্গে যুক্ত নই। কেউ যদি প্রমাণ করতে পারে যে আমি কোনও রকম অপরাধে যুক্ত, তা হলে আমি আমার নিজের মুন্ডুটা নিজে কেটে দেব।’’

শুক্রবার সন্দেশখালিতে শাহজাহানের বাড়িতে তল্লাশি অভিযানে গিয়েছিল ইডি। সেখানে হামলার মুখে পড়েন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা। যা নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। ওই ঘটনার পর থেকেই নিখোঁজ তিনি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, তাঁর খোঁজে ইতিমধ্যেই পদক্ষেপ করা শুরু হয়েছে। সূত্রের দাবি, শাহজাহানকে খোঁজার জন্য এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ইতিমধ্যে লুক আউট নোটিস জারি করেছে। ইডির গোয়েন্দারা এও সন্দেহ করছেন যে শাহজাহান বাংলাদেশ বা মায়ানমারে পালিয়ে যেতে পারেন বা পালানোর চেষ্টা করতে পারেন। সেই কারণেই এই লুক আউট জারি করা হয়েছে।

 

 

Exit mobile version