Site icon The News Nest

Sandeshkhali: সন্দেশখালিতে বিস্ফোরক খুঁজছে এনএসজির রোবট, গোটা এলাকায় সতর্কতা

nsg

সন্দেশখালিতে এ বার এল এনএসজি-ও (ন্যাশনাল সিকিউরিটি গার্ড)। শাহজাহান শেখের ঘনিষ্ঠের আত্মীয়ের বাড়ি থেকে প্রচুর বোমা, আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। এর পরেই ডাকা হয় এনএসজি-কে। স্থানীয় সূত্রে খবর, রোবট এনে বাড়িতে তল্লাশি চালাচ্ছে তারা।

শুক্রবার সন্দেশখালির আগারহাটির মল্লিকপাড়ায় হানা দেয় সিবিআই। স্থানীয় তৃণমূল পঞ্চায়েত সদস্য হাফিজুল খাঁর ভগ্নিপতি আবু তালেব মোল্লার বাড়িতে পৌঁছয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। হাফিজুল খাঁ আবার শেখ শাহজাহান ‘ঘনিষ্ঠ’ বলেই খবর। কেন্দ্রীয় বাহিনী গোটা বাড়ি ঘিরে ফেলে। সঙ্গে যান বিদ্যুৎ দপ্তরের কর্মীরাও। রহস্যময় বাড়ির মেঝে খুঁড়ে ফেলা হয়। সূত্রের খবর, একটি বাক্সের ভিতর প্যাকেটবন্দি অবস্থায় বেশ কিছু পরিমাণ বিদেশি অস্ত্রশস্ত্র বাজেয়াপ্ত করা হয়। বোমাও উদ্ধার করা হয়েছে। বিকেলের দিকে ওই এলাকায় গিয়ে পৌঁছয় NSG।

মূল রাস্তা থেকে প্রায় ২০০ মিটার ভিতরে মাছের ভেড়িবেষ্টিত বাড়িটি। সেখানে যাওয়ার একটিই সরু ইট পাতা রাস্তা রয়েছে। সেই রাস্তা আটকে দিয়েছে কেন্দ্রীয় বাহিনী। আলপথ ধরে রিমোটচালিত রোবট দিয়ে চলছে বিস্ফোরকের খোঁজে জোর তল্লাশি। কী পাওয়া যায়, সেটাই এখন দেখার।

তদন্তকারী সংস্থা সূত্রে খবর, এখনও পর্যন্ত তালেবের বাড়ি থেকে ১২৮ রাউন্ড গুলি , পাঁচটি অত্যাধুনিক বিদেশি আগ্নেয়াস্ত্র , বেশ কয়েকটি দেশি বন্দুক, বোমা তৈরির মশলা-সহ বেশ কিছু বোমা উদ্ধার হয়েছে। যেখানে সেখানে বিস্ফোরক মজুত থাকতে পারে, এমন অনুমান করে বাড়ির আশপাশে অটোমেটিক রোবট স্ক্যানার দিয়ে তল্লাশি করা হচ্ছে। প্রস্তুত রাখা হয়েছে অত্যাধুনিক অ্যাম্বুল্যান্সও।

 

Exit mobile version