Simlagarh railway station became private, Problems commuters

কাকপক্ষী টের পাওয়ার আগেই বেসরকারিকরণ সিমলাগড় স্টেশনের! সমস্যায় নিত্যযাত্রীরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হঠাৎ করেই দীর্ঘদিনের রেল স্টেশন চলে গেল বেসরকারি হাতে। জানা গিয়েছে, সিমলাগর রেলস্টেশন হঠাৎ করেই নাম বদলে খাতায়-কলমে হয়ে গেল হল হল্ট স্টেশন। কিন্তু এ ব্যাপারে ঘুণাক্ষরেও কিছু টের পেলেন না নিত্যযাত্রীরা। কার্যত জানা যাচ্ছে, বেসরকারিকরণ সম্পন্ন হলেও পরিকাঠামো ছাড়াই স্টেশনটি বেসরকারি হাতে দিয়ে দেওয়া হয়েছে। আর এর ফলে নিত্যযাত্রীদের হাজার একটা অসুবিধার মুখে পড়তে হচ্ছে।

১৮৫৫ সালে ব্রিটিশ শাসনকালে ব্যান্ডেল-বর্ধমান শাখায় পান্ডুয়ার পরে সিমলাগড় স্টেশনটি তৈরি হয়। বিগত কয়েকদিন আগেও যে স্টেশনটি অন্য সকল স্টেশনের মতনই ছিল সেটি পয়লা এপ্রিল থেকে সিমলাগড় হল্ট স্টেশনে রূপান্তরিত হয়েছে। যদিও এখনও সিমলাগর নামের পাশে এখনও হল্ট কথাটি লেখা হয়নি। কিন্তু রেলের কর্মী, স্টেশনমাস্টার থেকে সকলকেই তুলে নেয়া হয়েছে প্ল্যাটফর্ম থেকে। তার জায়গায় দায়িত্ব এসেছে বেসরকারি এজেন্টের কর্মীদের হাতে।

আরও পড়ুন: SSC CBI: ক্রমশ বাড়ছে এসএসসি দুর্নীতি, এবার কি পার্থ চট্টোপাধ্যায়কে দূরে ঠেলবে দল?

সবথেকে বড় যে সমস্যাটি দেখা দিয়েছে এখান থেকে হাওড়া অথবা অন্য কোনও স্টেশনের টিকিট চাইলে দেওয়া হচ্ছে ব্যান্ডেল পর্যন্ত টিকিট। যাত্রীদের বলে দেওয়া হচ্ছে ব্যান্ডেল স্টেশনে নেমে পরবর্তী গন্তব্য যাওয়ার জন্য সেখান থেকে টিকিট কেটে নেওয়ার জন্য। বেসরকারি কর্মীরা জানিয়েছেন, এই মুহূর্তে তাঁদের কাছে সমস্ত প্ল্যাটফর্মের টিকিট তৈরি করা হয়নি, তাই বাধ্য হয়ে সরাসরি গন্তব্য পর্যন্ত টিকিট দেওয়া যাচ্ছে না। এই ঘটনায় ব্যাপক ক্ষোভ প্রকাশ করতে শুরু করেছেন নিত্যযাত্রীরা। অন্যদিকে স্টেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মীরা এ ব্যাপারে কোনো মন্তব্য করতে চাননি। তবে হঠাৎ করে এই বেসরকারিকরণ নিয়ে শুরু হয়েছে তীব্র বিতর্ক।

যাত্রীদের প্রশ্ন হঠাৎ করেই কোনও কারণ না দেখিয়ে এবং সকলের অজান্তেই এটা কিভাবে বেসরকারিকরণ হল। তার থেকেও বড় কথা কোনও পরিকাঠামো ছাড়াই স্থায়ী স্টেশনটি কীভাবে রূপান্তরিত হয়ে গেল হল্ট স্টেশনে।ইতিহাস বদলে যাওয়ার এই ঘটনায় হতবাক সকলেই।

আরও পড়ুন: Amit Shah: শেষ মুহূর্তে বাতিল শাহের বাংলা সফর! ফলাফলই কাঁটা বঙ্গ বিজেপির কাছে?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest