SSC: Dead body of a teacher recovered at Chandipur

SSC: বেনিয়ম করে স্কুলে চাকরি, নাম সামনে আসতেই নিজেকে শেষ করে দিলেন শিক্ষিকা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজ্যে শিক্ষক নিয়োগে (SSC) বেনজির দুর্নীতি এখনও জোর চর্চায়। নবম-দশমে শিক্ষক নিয়োগে দুর্নীতির মামলা চলছে হাই কোর্টে। এরই মধ্যে বেনিয়ম করে চাকরি পাওয়া ‘শিক্ষক’দের নামের একটি তালিকা সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে। সেই তালিকায় নাম থাকা এক শিক্ষিকারই ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে বলে দাবি করা হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে।

টুম্পারানি মণ্ডল পড়ুয়া (৩০) নন্দীগ্রামের দেবীপুর মিলন বিদ্যাপীঠের বাংলার শিক্ষিকা ছিলেন। এ দিন সন্ধ্যায় চণ্ডীপুর থানার সরিপুর গ্রামের ভাড়াবাড়ি থেকে তাঁকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। ব্লক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, ২০১৬ সালের স্কুল সার্ভিস কমিশনের বিজ্ঞপ্তির ভিত্তিতে নবম-দশম শ্রেণিতে শিক্ষক নিয়োগে টুম্পারানি চাকরি পেয়েছিলেন। ২০১৯ সালে নন্দীগ্রামের ওই হাই স্কুলে তিনি শিক্ষিকা পদে যোগ দেন। টুম্পারানির এক আত্মীয় চণ্ডীপুর থানার সিভিক ভলান্টিয়ার। তিনি জানান, নবম-দশমের স্কুল শিক্ষকদের তথ্য যাচাই সংক্রান্ত একটি তালিকা কয়েক দিন আগে সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। সেই তালিকায় টুম্পারানির নাম ছিল। তার জেরে তিনি মানসিক ভাবে অবসাদগ্রস্ত হয়ে পড়েছিলেন। শনিবার স্কুলেও যাননি। তার পরে রবিবার সন্ধ্যায় এই ঘটনা।

আরও পড়ুন: TMC: তৃণমূলের প্রতীক কাড়ার হুঁশিয়ারি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের, সমালোচনায় স্পিকার! সরব বিরোধীরাও

টুম্পারানির বাপের বাড়ি চণ্ডীপুরের বুরুন্দা গ্রামে। ২০১৪ সালে ডিহি কাশিমপুর গ্রামের সুবীর বড়ুয়ার সঙ্গে তাঁর বিয়ে হয়। ওই দম্পতি চণ্ডীপুর বাজার সংলগ্ন সরিপুর গ্রামের ভাড়াবাড়িতে থাকতেন। বিকেলে সুবীর চণ্ডীপুর বাজারে চা খেতে গিয়েছিলেন। তাঁর স্ত্রী টুম্পারানি বাড়িতে একাই ছিলেন। সন্ধেয় সুবীর বাড়ি ফিরে ডাকাডাকি করেও স্ত্রীর সাড়া পাননি। পরে ঘরের মধ্যে তাঁর দেহ ঝুলতে দেখেন তিনি। চণ্ডীপুর থানার পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে।

উলেখ্য, আদালতের নির্দেশে যে ১৮৩ জন ‘অযোগ্য’ শিক্ষকের তালিকা কমিশন প্রকাশ করেছে, তাতে রয়েছেন ৫৭ জন ইংরাজির শিক্ষক, ৩০ জন ভূগোলের শিক্ষক, ২২ জন জীবন বিজ্ঞানের শিক্ষক, ২১ জন বাংলার শিক্ষক, ১৮ জন অঙ্কের শিক্ষক, ১৮ জন ভৌত বিজ্ঞানের শিক্ষক এবং ১৭ জন ইতিহাসের শিক্ষক।

আরও পড়ুন: Bagtui Massacre: বগটুই গণত্যায় গ্রেফতার ভাদু ঘনিষ্ঠ লালন, ঝাড়খণ্ড থেকে ধরল সিবিআই

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest