SSC scam: Jalpaiguri Pranab Roy Group C Job Cancel By HC

SSC scam: বিয়ের দিনই চাকরি গেল পাত্রের, দুশ্চিন্তায় দুপক্ষের পরিবার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সরকারি চাকরিজীবী পাত্র পেয়ে হাতছাড়া করতে পারেনি পরিবার। সেইমতোই ধুমধাম করে পাত্র পাত্রের বিয়ে হয়ে যায়। স্বাভাবিকভাবেই সেই বিয়েতে খুশি ছিল উভয়পক্ষ। কিন্তু, সেই খুশি দীর্ঘস্থায়ী হল না। বিয়ের পরের দিনই চাকরি চলে গেল পাত্রের। ওই পাত্রের নাম প্রণব রায়। তিনি জলপাইগুড়ির বাসিন্দা। জলপাইগুড়ির রাজডাঙ্গা কেন্দা মহম্মদ উচ্চ বিদ্যালয়ের ক্লার্ক ছিলেন তিনি। শুক্রবার নিয়োগে দুর্নীতির অভিযোগে ৮৪২ জন স্কুল শিক্ষকের চাকরি বাতিল করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই তালিকায় রয়েছে প্রণব রায়ের নাম। স্বাভাবিকভাবেই এরপরে দুশ্চিন্তায় দুপক্ষের পরিবার।

জলপাইগুড়ির ক্রান্তি ব্লকের চেংমারি গ্রাম পঞ্চায়েত এলাকায় থাকেন প্রণব। ২০১৮ সালে রাজদাঙা পি. এম. হাইস্কুলে ক্লার্কের চাকরি পেয়েছিলেন তিনি। কয়েকদিন আগেই বিয়ে ঠিক হয় প্রণবের। সেইমতো ৬ মার্চ থেকে ছুটিও নেন তিনি। স্কুলে যোগ দেওয়ার কথা ছিল ১৫ মার্চ, কিন্তু হাইকোর্টের নির্দেশের পর তা আর হচ্ছে না।

আরও পড়ুন: Sagardighi: সাগরদিঘির সাফল্য, আসন সমঝোতায় প্রতীকে প্রাধান্য চায় কংগ্রেস

শুক্রবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় গ্রুপ সি মামলায় নির্দেশ দেন, ওএমআর শিট কারচুপির অভিযোগ আছে এমন ৮৪২ জনের চাকরি বাতিল করতে হবে স্কুল সার্ভিস কমিশন ও মধ্যশিক্ষা পর্ষদকে। সেই নির্দেশ মতো চাকরি বাতিল কর্মীদের তালিকাও প্রকাশ করে কমিশন। সেই তালিকায় ৪৫১ নম্বরে জ্বলজ্বল করছে প্রণবের নাম। বিয়ে করতে যাওয়ার আগেই চাকরি যাওয়ার খবর পেয়ে যান প্রণব। বিষণ্ণ মুখেই বিয়ে সারেন। শনিবার দেখেন পর্ষদও চাকরি বাতিলের কথা জানিয়ে দিয়েছে। রবিবার প্রণবের বাড়িতে বৌভাত ছিল জৌলুসহীন। সোমবারও থমথমে ভাব।

সোমবার কমিশনের তরফ থেকে যে নম্বর বিভাজনের তালিকা প্রকাশ করা হয়েছে তাতে দেখা যাচ্ছে প্রণব পেয়েছিলেন মাত্র ১৭ নম্বর, সেটাই বেড়ে গেছে ৫২তে! রাজডাঙা স্কুলের টিচার-ইন চার্জ সুদীপ দত্ত বলেন, ‘২০১৮ সালে প্রনব রায় আমাদের স্কুলে যোগদান করে। খুব ভাল কাজ করছিল। তারমধ্যে এমন খবরে অবাক হয়ে যায় স্কুলের সব শিক্ষক। তবে এখনও পর্যন্ত সরকারিভাবে কোনও মেল বা চিঠি আমার কাছে আসেনি।’

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতির তদন্ত হওয়ার পর থেকেই দফায় দফায় চাকরি হারিয়েছেন বহু শিক্ষক– শিক্ষাকর্মী। বেআইনিভাবে চাকরি পেয়েছেন তারা এমনিতেই দুশ্চিন্তার মধ্যে রয়েছেন। তারই মধ্যে বিয়ের পরদিনই চাকরি যাওয়ায় সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়ে গিয়েছে।

আরও পড়ুন: West Bengal Weather Update: শিলাবৃষ্টির পূর্বাভাস বাংলায়, তুমুল ঝড়বৃষ্টির সম্ভাবনা

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest