State election commission anounces repoll in 2 booth

Municipal Election 2022: রাজ্যের ২ বুথে আবার ভোট, কোথায় কোথায় জেনে নিন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জেলাশাসকদের রিপোর্টের ভিত্তিতে দু’টি বুথে পুনর্নির্বাচনের সিদ্ধান্ত নিলেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস (Saurav Das)। ২ মে পুরভোটের ফলপ্রকাশ, তাই আগামিকাল অর্থাৎ ১ ফেব্রুয়ারি হবে ভোট। তার মধ্যে রয়েছে দমদম (DumDum) ও শ্রীরামপুরের একটি করে বুথ।

রবিবার রাজ্যের ২০টি জেলার ১০৮ পুরসভার ভোট ছিল। ভোট গ্রহণ হয়েছে ১১ হাজার ২৮০টি বুথে। পুরভোটে শাসকদলের বিরুদ্ধে অশান্তি করার অভিযোগ করেছিলেন বিজেপি নেতারা। একাধিক জায়গায় পুনর্নির্বাচনের দাবিও জানিয়েছিলেন। এদিকে নিয়ম মেনে ভোটের পর জেলাশাসকদের কাছে রিপোর্ট তলব করেছিল কমিশন। তার পরিপ্রেক্ষিতেই রাজ্যের মাত্র দুটি বুথে পুনর্নির্বাচনের সিদ্ধান্ত নিল কমিশন। সোমবার রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস জানান, “শ্রীরামপুরের ২৫ ওয়ার্ডের ৭ নম্বর বুথ অর্থাৎ মহেশ কলোনি যুব কিশোর সংঘ ও দক্ষিণ দমদমের ৩৩ নম্বর ওয়ার্ডের চার নম্বর বুথ অর্থাৎ লেক পয়েন্ট স্কুলে রিপোল হবে।”  তবে অশান্তি বা ছাপ্পা ভোটের অভিযোগে পুনর্নিবাচনের সিদ্ধান্ত নয় বলেই খবর।

জানা গিয়েছে, জেলাশাসকের রিপোর্ট অনুযায়ী এই বুথ দুটিতে নিয়ম মেনে ভোট করানো যায়নি। সেই কারণে সব দিক বিবেচনা করে ওই দুটি বুথে ফের ভোট করানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে কমিশনের তরফে। আগামী ২ তারিখ পুরভোটের ফল প্রকাশ। সেই কারণে আগামিকাল ১ ফেব্রুয়ারি ভোট হবে ওই দুটি বুথে।

যদিও রাজ্যের মাত্র দুটি ভোটে পুনর্নির্বাচন ঘোষণায় কমিশনকে কটাক্ষ করেছে বিজেপি। শমীক ভট্টাচার্য বলেন, “সৌরভ দাস আমাদের কৃতার্থ করেছেন। আমার মনে হয় পশ্চিমবঙ্গে কোনও কমিশন নেই। ওনার কোনও নৈতিক অধিকার নেই। আমরা গোটা প্রক্রিয়া-ই বাতিল করার দাবি জানিয়েছি। সৌরভ দাসকে অবিলম্বে ওই পদ থেকে সরিয়ে দেওয়া উচিত।”

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest