state govt declares holiday on 10th and 11th november due to chhat puja

ছট উপলক্ষে দু’দিন ছুটি পাবেন রাজ্য সরকারী কর্মচারীরা, ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

 রাজ্য সরকারী কর্মচারীদের জন্য সুখবর। প্রতিবারের মতোই এবারও ছট পুজোয় (Chhath Puja) দু’দিন মিলবে ছুটি। তবে পূর্বের নির্দেশিকা অনুযায়ী, ৯ ও ১০ নভেম্বর ছিল ছুটি। সামান্য বদলেছে দিনক্ষণ। সোমবার অর্থ দপ্তরের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, ১০ ও ১১ নভেম্বর থাকবে ছুটি।

দুর্গাপুজোর আগে থেকে লক্ষ্মীপুজোর পর পর্যন্ত লম্বা ছুটির পর সামনেই কালীপুজো, দীপাবলি বা দেওয়ালি ও ভ্রাতৃদ্বিতীয় রয়েছে। তার ছুটিতো আছেই। সেই সঙ্গে ছটপুজোর(Chhath Puja 2021) ছুটিও (Mamata Banerjee On Govt Holidays) ঘোষণা করল রাজ্য সরকার। শিলিগুড়িতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(CM Mamata Banerjee) ঘোষণা করলেন আগামী ১০ ও ১১ নভেম্বর ছট পুজো (Mamata Banerjee On Chhath Puja) উপলক্ষে বন্ধ থাকবে সব সরকারি অফিস ও শিক্ষা প্রতিষ্ঠান। শারদোৎসবের ছুটির রেশ কাটতে না কাটতেই ফের ছুটির (Chhath Puja 2021) ঘোষণা রাজ্যে। ফলে খুশি সরকারি কর্মচারীরাও।

বিগত কিছুবছর ছট পুজোতে দু’দিনের ছুটির দিন ধার্য করেছে হিন্দি ভাষী কর্মচারীদের কথা মাথায় রেখেই। করোনা পরিস্থিতিতে ছট পুজো উদযাপনের ক্ষেত্রেও মানতে হবে একাধিক নিষেধাজ্ঞা। মন্ডপে প্রবেশের অনুমতি পাননি আমজনতা। মাস্ক-স্যানিটাইজার ব্যবহার ছিল বাধ্যতামূলক। ছটপুজোর ক্ষেত্রেও জারি একাধিক নিয়ম। কঠোরভাবে মানতে হবে করোনা বিধি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest