Sudip Banerjee summoned to testify in Shishir Adhikari's MP dismissal petition

শিশির অধিকারীর সাংসদ পদ খারিজের আবেদনে সাড়া, সাক্ষ্য দিতে ডাকা হল সুদীপ বন্দ্যোপাধ্যায়কে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কাঁথির সাংসদ শিশির অধিকারীর লোকসভার সদস্য পদ খারিজ সংক্রান্ত অভিযোগের বিষয়ে সাক্ষ্য দেওয়ার জন্য ডেকে পাঠানো হল তৃণমূলের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়কে। আগামী ২৬ এপ্রিল বেলা সাড়ে বারোটা থেকে একটার মধ্যে মৌখিক সাক্ষ্য দেওয়ার জন্য সুদীপবাবুকে সংসদ ভবনের অ্যানেক্স বিল্ডিংয়ে ডেকে পাঠানো হয়েছে৷

একুশের বিধানসভা নির্বাচনের (WB Assembly Election 2021) আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) হাত ধরে গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন কাঁথির বর্ষীয়ান সাংসদ শিশির অধিকারী। তিনি বেশ কয়েকবার তৃণমূলের সাংসদ নির্বাচিত হয়েছেন। তবে একুশের বিধানসভা ভোটের আগে তাঁর ছেলে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর অশীতিপর শিশির অধিকারীও শিবির বদল করেন। তবে দলবদল আইন মেনে এখনও তা করেননি শিশির অধিকারী। তাই তাঁর সাংসদ পদ খারিজের আবেদনে সরব হন তৃণমূল সাংসদ তথা সংসদীয় দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। একাধিকবার তিনি আবেদন জানানো সত্ত্বেও তা নিয়ে স্পিকার কোনও পদক্ষেপ নেননি।

আরও পড়ুন: Hanskhali: গণধর্ষণের জেরে মৃত্যু নাবালিকার, জোর করে দাহ, ধৃত তৃণমূল নেতার ছেলে ব্রজগোপাল

তবে শেষমেশ শিশির অধিকারীর দলবদল নিয়ে সুদীপের আবেদনে সাড়া মিলল। লোকসভার স্পিকার ওম বিড়লা সুদীপ বন্দ্যোপাধ্যায়কে তলব করেছেন আগামী ২৬ তারিখ। ওইদিন দুপুর সাড়ে ১২টা নাগাদ সংসদ ভবনের অ্যানেক্স বিল্ডিংয়ে ডেকে পাঠানো হয়েছে তাঁকে। সুদীপবাবু অবশ্য এ বিষয়ে কিছু জানেন না মন্তব্য। তিনি জানিয়েছেন, ”লোকসভার স্পিকারের অনুমোদনে ২২ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত সংসদের খাদ্য বিষয়ক স্থায়ী কমিটির স্টাডি ট্যুর রয়েছে। কমিটির চেয়ারম্যান হিসেবে আমার সেসময় শ্রীনগর ও মহারাষ্ট্রে থাকার কথা। কমিটির সামনে সাক্ষ্য দেওয়ার বিষয়ে আমার সঙ্গে কোনও যোগাযোগ করা হয়নি।”

আরেক দলবদলকারী সাংসদ সুনীল মণ্ডলের বিরুদ্ধেও পদ খারিজের আবেদন জানানো হয়েছিল। তিনিও তৃণমূলের হয়ে লোকসভা ভোটে জিতে পরে বিজেপিতে যোগ দেন। পরে অবশ্য ফের তৃণমূলে ফিরেছিলেন। তাই আপাতত সুনীল মণ্ডলের বিরুদ্ধে তৃণমূলের আর কোনও অভিযোগ নেই।

আরও পড়ুন: কয়েক মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড তুফানগঞ্জ, নববর্ষে ভাঙল বাড়ি, ঘটল প্রাণহানি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest