Site icon The News Nest

শুভেন্দু বেশি দিন বিজেপিতে থাকবে না, ফিরহাদের দাবি নিয়ে শুরু জল্পনা

Suvendu Adhikari

‘শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বেশি দিন বিজেপি-তে (BJP) থাকবে না।’ রাজ্যের বিরোধী দলনেতার নিরাপত্তা বাড়ানো নিয়ে শনিবার এই বিতর্কিত মন্তব্য করেন রাজ্যের পরিবহন মন্ত্রী তথা মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)। আর এই মন্তব্যকে কেন্দ্র করে রাজনৈতিক মহলে শুরু হয়েছে জল্পনা। তবে এটাই প্রথমবার নয়, এর আগে শুভেন্দুকে ‘মিস’ করছেন বলে মন্তব্য করেছিলেন তিনি। আর এবার তাঁর মন্তব্য শুভেন্দুর দলবদলের (Suvendu Party Change) জল্পনাকে উস্কে দিয়েছে।

শনিবার ফিরহাদ বলেন, ‘বিজেপির তো শুভেন্দুই একমাত্র এদিক ওদিক ঘুরে বেড়াচ্ছে। বাকিরা তো সব ঘরে ঢুকে গেছে। তবে শুনছি ও বেশিদিন বিজেপিতে থাকবে না’। তাহলে কি তৃণমূলে ফিরবেন শুভেন্দু? প্রশ্ন শুনে ফিরহাদ বলেন, ‘তৃণমূল ওকে নেবে না’।

আরও পড়ুন: Mamata Banerjee: আমন্ত্রণ রাজবংশী নেতা অনন্ত মহারাজের, পুরভোটের আগে উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী

সপ্তাহখানেক ধরে শুভেন্দুবাবুর তৃণমূলে ফেরা নিয়ে নানা মন্তব্য শোনা যাচ্ছে শাসকদলের নেতাদের মুখে। প্রথম এই দাবি করে শোরগোল ফেলে দেন তৃণমূলের এক মুখপাত্র। জবাবে শুভেন্দুবাবু বলেন, চোর-ডাকাতের মন্তব্যের জবাব দিই না। বিজেপির দাবি, বিজেপি কর্মীদের মধ্যে অনাস্থা তৈরির জন্য পুরভোটের মুখে এই ধরণের মন্তব্য করছেন তৃণমূল নেতারা।

সম্প্রতি বিক্ষোভের মুখে পড়েছিলেন শুভেন্দু। সেই কারণেই তাঁর নিরাপত্তা বাড়ানো হয়েছে বলে জানা গিয়েছে। শনিবার সেই বিষয়টি নিয়েই প্রশ্ন করা হয়েছিল ফিরহাদ হাকিমকে। সেই প্রেক্ষিতেই শুভেন্দুর দল বদলের জল্পনাকে উস্কে দিয়ে মন্তব্য করেছেন তিনি। যদিও কিছুদিন আগেই টুইট করে এই জল্পনা উড়িয়ে দিয়েছিলেন শুভেন্দু নিজেই। তিনি বলেছিলেন, “যে ধরনের খবর ছড়ানো হচ্ছে, তা সম্পূর্ণ ভুয়ো। দল বদলানোর বা তৃণমূলে ফেরার কোনও ভাবনাই নেই।” তারপরও তৃণমূল নেতারা মনে করছেন, বিজেপির বর্তমানে যা অবস্থা, যেভাবে সব জায়গায় দল পর্যদুস্ত হচ্ছে, হারের সম্মুখীন হতে হচ্ছে সেই জায়গায় দাঁড়িয়ে শুভেন্দু আর বেশিদিন বিজেপিতে টিকতে পারবেন না। আর সেই কথাই বার বার ফিরে আসছে তৃণমূল নেতাদের মুখে।

আরও পড়ুন: TMC: লক্ষ্য চব্বিশের লোকসভা ভোট, দিল্লিতে এ বার জাতীয় কর্মসমিতির বৈঠক তৃণমূলের,

Exit mobile version