The bank will be open full time from Thursday, the Chief Minister announced

লক্ষ্মীর ভান্ডারে গতি চাই, বৃহস্পতিবার থেকে পুরো সময় খোলা থাকবে ব্যাঙ্ক, ঘোষণা মুখ্যমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বৃহস্পতিবার থেকে রাজ্যে পুরো সময় পরিষেবা দেবে ব্যাঙ্ক। বুধবার পানাগড়ে এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘোষণা করেছেন। মমতা বলেছেন, ‘‘লক্ষ্মীর ভান্ডারের অ্যাকাউন্ট খোলার কাজ চলছে। কোটি কোটি মানুষ এখন অ্যাকাউন্ট খুলবেন। তাই ব্যাঙ্কের সময় বাড়িয়ে দিচ্ছি।’’ বর্তমানে বেলা ১০টা থেকে ৩ টে পর্যন্ত খোলা রাখা হয় ব্যাংক। তবে এতে সমস্যায় পড়ছেন রাজ্যবাসী। কারণ, আগস্টের ১৬ তারিখ থেকে শুরু হয়েছে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের কাজ।

প্রতিদিন কয়েকহাজার রাজ্যবাসী দুয়ারে সরকারে গিয়ে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের সুবিধা পেতে আবেদন করছেন। যাদের ব্যাংক অ্যাকাউন্ট নেই, তাঁদের দ্রুততার সঙ্গে তা তৈরি করতে হচ্ছে। কিন্তু ব্যাংক পুরো সময় খোলা না থাকায় সমস্যা তৈরি হচ্ছে। সেই কারণেই ব্যাংক পূর্ণসময় খোলা রাখার কথা ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, সেপ্টেম্বরের ১৫ তারিখ পর্যন্ত রাজ্যে জারি থাকবে বিধিনিষেধ। তবে ইতিমধ্যেই খুলেছে সরকারি ও বেসরকারি অফিস, তবে কঠোরভাবে মানতে হচ্ছে কোভিড বিধি। বেঁধে দেওয়া হয়েছে কর্মী সংখ্যা। চলছে বাস-অটো-ক্যাব-মেট্রো। সুইমিং পুল, ৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হল, প্রেক্ষাগৃহ খোলা রয়েছে। তবে লোকাল ট্রেন এখনও চালু হয়নি। চলছে স্টাফ স্পেশ্যাল ট্রেন। তবে তাতে যাতায়াত করতে পারবেন  নিত্যযাত্রীরা। রাজ্যের এই বিধিনিষেধের সুবিধা মিলছে, তার বলাই বাহুল্য।রাজ্যের করোনা পরিস্থিতি মোটের উপর ভাল এই মুহূর্তে। কমছে দৈনিক সংক্রমণ, মৃত্যু।

বুধবার মমতার এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে ব্যাঙ্কের কর্মী সংগঠনগুলিও। ‘অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার্স কনফেডারেশন’-এর রাজ্য সম্পাদক সঞ্জয় দাস বলেন, ‘‘১৫ সেপ্টেম্বরের মধ্যে লক্ষ্মীর ভান্ডারে ফর্ম জমা নেওয়ার কাজ শেষ করার লক্ষ্যমাত্রা রয়েছে। সময় বাড়লে কাজের সুবিধাই হবে। ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলার কাজ নির্দিষ্ট সময়ে শেষ করা যাবে।’’

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest