The north wind is blowing; Within 72 hours it will be very cold

West Bengal Weather: ঢুকছে উত্তুরে হাওয়া; ৭২ ঘণ্টার মধ্যে কড়া ঠান্ডা, তারপর হাড় কাঁপাবে বৃষ্টি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার কি বাংলায় শীতের শেষ কামড় শুরু? আলিপুর আবহাওয়া (West Bengal Weather) দফতর জানাচ্ছে, আগামী কয়েকদিন বইবে উত্তুরে হাওয়া। নামবে পারদ। রবিবারের মধ্যে ৪ থেকে ৫ ডিগ্রি পারদ পতনের সম্ভাবনা। শীতের আমেজ  (Kolkata Weather Update) এর ছোট্ট স্পেল আরও একবার চলবে রাজ্যে। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর (Alipur Weather Office)।

আলিপুর আবহাওয়া দফতর আশ্বাস দিয়েছে, আগামী ৭২ ঘণ্টার মধ্যে রাজ্যে বড় মাপের পারদ পতনের সম্ভাবনা আছে। তিন দিনে উত্তর এবং দক্ষিণ— রাজ্যের দুই অর্ধের বিভিন্ন জেলায় রাতের তাপমাত্রা ৩-৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত নামতে পারে বলে পূর্বাভাসে জানানো হয়েছে। এরই সঙ্গে জানানো হয়েছে, সকালে কুয়াশারও সম্ভাবনা আছে কোনও কোনও জেলায়।

আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং কালিম্পং-সহ উত্তরবঙ্গের  (North Bengal Weather) বিস্তীর্ণ এলাকায় রয়েছে শিলাবৃষ্টির পূর্বাভাস  (West Bengal Weather)। বাকি জেলায় সকালে কুয়াশা ও পরে আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। তবে রাজ্যের বাকি জেলাগুলিতে সোমবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা নেই। মেঘমুক্ত পরিষ্কার আকাশের পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গে।

আরও পড়ুন: Opening of School: ধাপে ধাপে স্কুল খোলার ভাবনা রাজ্যের, ফেব্রুয়ারিতে শুরু ‘পাড়ায় শিক্ষালয়’

বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৫.১ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে যা ২ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৭.৬ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে যা ৩ ডিগ্রি বেশি। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দু’ডিগ্রি বেশি। দমদমের সর্বনিম্ন তাপমাত্রা ছিল আরও বেশি, ১৭.২ ডিগ্রি।

আবহাওয়া অফিসের পূর্বাভাস, ঝঞ্ঝা ও বঙ্গোপসাগরের থেকে আসা জ্বলীয় বাষ্পের জেরে আগামী ৪ ফেব্রুয়ারি ও ৫ ফেব্রুয়ারি মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে দক্ষিণবঙ্গে।

আরও পড়ুন: বাড়ি সামনে হাজির চিতাবাঘ! কোচবিহারে জারি হল ১৪৪ ধারা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest