The panchayat office will deliver food at home at low cost for EID festival

Eid-ul-Fitr 2022: এবার ‘‌দুয়ারে বিরিয়ানি’‌!‌ সঙ্গে চিকেন চাঁপ, অর্ডার নিচ্ছে সরকার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাংলা নববর্ষের পর ইদ উৎসবেও কম খরচে সুস্বাদু খাবার বাড়ি বাড়ি পৌঁছে দেবে পঞ্চায়েত দফতর। আগামী ৩ মে মঙ্গলবার পবিত্র ইদ উৎসব। তাই সোমবার সন্ধ্যা থেকেই উৎসবের তোড়জোড় শুরু হয়ে যাবে। সেই উপলক্ষে রবিবার থেকে বুধবার পর্যন্ত কম খরচে সুস্বাদু নৈশভোজের আয়োজন করেছে রাজ্যের পঞ্চায়েত দফতর। তাদের চালু করা হোয়াটসঅ্যাপ নম্বরে অর্ডার দিলেই রাতের খাবার পৌঁছে যাবে বাড়িতে। পঞ্চায়েত দফতরের তরফে এই আয়োজনের দায়িত্বে রয়েছে কমপ্রিহেনসিভ এরিয়া ডেভেলপমেন্ট কর্পোরেশন (সিএডিসি)।

এ ক্ষেত্রে প্রতিটি ডিনার প্যাকেটের মূল্য রাখা হয়েছে ৪২৫ টাকা। অনলাইনে কিংবা ক্যাশ অন ডেলিভারি পদ্ধতিতে টাকা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। এই নৈশভোজের প্যাকেটে থাকবে, চিকেন বিরিয়ানি, চিকেন চাঁপ, চার টুকরো করে মালাই চিকেন কাবাব, চার টুকরো হরিয়ালি চিকেন কাবাব, ১০০ গ্রাম সিমাইয়ের পায়েস। সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত অর্ডার দেওয়া যাবে। কলকাতা পুরসভা এলাকা ছাড়াও, বিধাননগর, বরাহনগর, দক্ষিণ দমদম পুরসভা এলাকায় এই পরিষেবা দেবে সিএডিসি কর্তৃপক্ষ। শনিবার থেকেই অর্ডার দেওয়ার জন্য হোয়াটসঅ্যাপ নম্বর চালু করে দেওয়া হয়েছে। হোয়াটসঅ্যাপ নম্বরগুলি হল– ৮১৭০৮৮৭৭৯৪, ৯৭৩৫৯২৯৪১৩ ও ৯১৬৩১২৩৫৫৬।

এমন উদ্যোগ প্রসঙ্গে পঞ্চায়েত দফতরের এক কর্তা বলেন, ‘‘আমরা পয়লা বৈশাখ উপলক্ষেও এমন আয়োজন করেছিলাম। ইদের ক্ষেত্রেও তাই করা হল। উৎসবের দিনগুলিতে রান্নাবান্না থেকে ছুটি নিয়ে পরিবারের মহিলা সদস্যরাও যাতে আনন্দে সামিল হতে পারেন, সেই ভাবনা থেকেই আমাদের এই প্রয়াস।’’

অন্যদিকে, সোশ্যাল মিডিয়ায় ভাইট্রাল হয়েছে একটি ভিডিও। নিমেষে আপনার বাড়ির দরজায় পৌঁছে যাবে সুস্বাদু বিরিয়ানি। ফোন নম্বরটি হল 9832234762।বিধান চক্রবর্তী নামে জনৈক ব্যক্তি এই বিরিয়ানি বিক্রি করছেন। ফোন করলেই হাঁড়ি নিয়ে হাজির হয়ে যাবেন তিনি। এর জন্য খরচ করতে হবে মাত্র ৬০ টাকা।তবে সব জায়গায় নয়, এই পরিষেবা পাওয়া যাবে শুধুমাত্র হাওড়ার শ্যামপুরে। বিরিয়ানির মধ্যে থাকবে এক পিস চিকেন, আলু ও ডিম। খেতেও দারুণ বলে জানা গিয়েছে। তাহলে আর অপেক্ষা কেন?‌ আপনি ওই এলাকায় থাকলে জলদি অর্ডার দিয়ে দিন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest