Site icon The News Nest

Khela Hobe: খেলা হবে গান থেকে নাম বাদ মুকুল-শোভন-সব্যসাচীর! কিন্তু কেন?

khela hobe day

রাজনৈতিক মহল তো বটেই বড় থেকে ছোট সকলের মনেই ব্যাপক প্রভাব বিস্তার করেছিল ‘খেলা হবে’ স্লোগান। মিছিল থেকে বিয়েবাড়ি, অনুষ্ঠানে সেই গান বেজেছে বিভিন্ন জায়গায়। এবার খেলা হবে গান থেকে বাদ পড়তে চলেছে তিন নেতার নাম। এই তিনজন হলেন মুকুল রায়, শোভন চট্টোপাধ্যায় এবং সব্যসাচী দত্ত।

বাংলায় এই গানকে জনপ্রিয় করে তুলেছিলেন তৃণমূল যুব নেতা দেবাংশু ভট্টাচার্য। তিনি জানিয়েছেন, ‘এবার থেকে এই তিন নেতার নাম গানে শোনা যাবে না। তবে গানে কোন বদল হবে না। মুকুল রায়ের রাজনীতিতে ততটা গুরুত্ব নেই। সব্যসাচী দত্ত ভোটে জিতে গিয়ে এখন বিধাননগর পুরনিগমের চেয়ারম্যান হয়েছেন। তাছাড়া শোভন বাবু ভিক্টোরিয়া নিয়েই ব্যস্ত। তাই এই তিন নেতার নাম গান থেকে বাদ দেওয়া হচ্ছে।’

বিধানসভা ভোটের আগে ‘খেলা হবে’ স্লোগান দিয়েছিল তৃণমূল কংগ্রেস। এই স্লোগানটি জনপ্রিয় হয়েছিল গোটা বাংলায়। মমতা বন্দোপাধ্যায় সহ দলের শীর্ষ নেতাদের সভা হোক বা তৃণমূলের কর্মসূচী সবেতেই জুড়ে ছিল, “খেলা হবে”। প্রশাসনিক মহলেও ” খেলা হবে” এখন পরিচিত। খেলা হবে দিবস পালন করছে রাজ্য সরকার।

এদিকে, ভোট আসলেই বীরভূমের দোর্দণ্ড প্রতাপ তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের মুখে নতুন ধরনের শব্দ শোনা যায়। পুরভোট এগিয়ে আসতেই এখন বীরভূমে ‘হকি খেলা হবে’ গানের মাধ্যমে প্রচার চালাচ্ছে তৃণমূল। শান্তিনিকেতনের এক বাসিন্দা অনুব্রত মণ্ডলের কথাতে এই গান বানিয়েছেন। অন্যদিকে, এ নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিরোধীরা। তাদের বক্তব্য, তৃণমূলের খেলা হবে মানে মারধোর করা ছাড়া আর কিছু নয়।

 

Exit mobile version