TMC Rajya Sabha: Mamata Bala Thakur Sagarika Ghose Sushmita Deva And Md Nadimul Haque Is Trinamool Congress Candidate For Rajya Sabha Election

TMC Rajya Sabha: রাজ্যসভা ভোটের প্রার্থিতালিকা ঘোষণা, কাদের বাছলেন মমতা?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আসন্ন রাজ্যসভা নির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা করল তৃণমূল কংগ্রেস। রাজ্যসভায় তৃণমূলের প্রার্থীরা হলেন সাগরিকা ঘোষ, সুস্মিতা দেব, মহম্মদ নাদিমুল হক এবং মমতাবালা ঠাকুর।শান্তনু সেন, দক্ষিণ ২৪ পরগনা জেলা (সদর) তৃণমূলের সভাপতি শুভাশিস চক্রবর্তী এবং আবিররঞ্জন বিশ্বাসকে আর ভোট প্রার্থী করা হয়নি।

প্রসঙ্গত, ২ এপ্রিল রাজ্যসভায় কার্যকালের মেয়াদ শেষ হচ্ছে তৃণমূল সাংসদ আবিররঞ্জন বিশ্বাস, শুভাশিস চক্রবর্তী , নাদিমুল হক ও শান্তনু সেনের।তাদেরকে আর প্রার্থী করা হয়নি। কংগ্রেসের (Cnogress) বর্ষীয়ান নেতা অভিষেক মনু সিংভিকে ফের টিকিট দেওয়া হবে কি না, তা নিয়ে জল্পনা ছিল। গতবার তিনি তৃণমূলের সমর্থনে রাজ্যসভার সাংসদ হয়েছিলেন। কিন্তু এবার তৃণমূলের ‘একলা চলো’ নীতি অনুযায়ী আর তাঁকে প্রার্থী করা হল না।

তবে তৃণমূলের প্রার্থীতালিকায় নিঃসন্দেহে বড় চমক বিশিষ্ট সাংবাদিক সাগরিকা ঘোষ (Sagarika Ghose)। সর্বভারতীয় একাধিক সংবাদমাধ্যমে উচ্চ পদে কাজের পাশাপাশি তিনি একজন লেখক। ইন্দিরা গান্ধী,  অটল বিহারী বাজপেয়ীর উপর তাঁর লেখা বই যথেষ্ট সমাদৃত। এছাড়া উদারপন্থা নিয়েও সাগরিকা ঘোষের লেখা বই রয়েছে।এছাড়া বিশিষ্ট সাংবাদিক-লেখক রাজদীপ সরদেশাইয়ের স্ত্রী সাগরিকা। তাঁকেই এবার রাজ্যসভার প্রার্থী করল বাংলার শাসকদল।

উল্লেখ্য, লোকসভা নির্বাচনের আগেই ১৫ রাজ্যের মোট ৫৬টি রাজ্যসভা আসনে অনুষ্ঠিত হতে চলেছে নির্বাচন। আগামী ২৭ ফেব্রুয়ারি ৫৬টি আসনে ভোটগ্রহণ করা হবে। এর মধ্যে রয়েছে বাংলার পাঁচ আসন রয়েছে। পশ্চিমবঙ্গ বাদ দিয়েও আরও একাধিক রাজ্যগুলির রাজ্যসভা নির্বাচন হবে ২৭ ফেব্রুয়ারি। এর মধ্যে আছে অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, রাজস্থান,উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, বিহার, মধ্যপ্রদেশ,ওডিশা, গুজরাট, হিমাচল প্রদেশ।

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest