Today it will rain again in both the Bengals, the night will remain like winter

Bengal Weather: আজ ফের দুই বঙ্গেই বৃষ্টি, রাতে বজায় থাকবে শীতের আমেজ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শুক্রবার সকালে  কুয়াশা (Fog) পরে পরিষ্কার আকাশ শহরে। ভোরের দিকে আগামী ৪৮ ঘন্টা দুই বঙ্গে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে।  কোথাও কোথাও দৃশ্যমানতা ৫০ মিটারের কাছাকাছি। উত্তরবঙ্গে চলবে বৃষ্টি (Rain) । দক্ষিণবঙ্গের আবহাওয়ার উন্নতি হবে।কলকাতায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে।  মূলত শুক্রবার উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা বৃষ্টি হবে। উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টি হবে। তারপরে  উপরের পাঁচটা জেলাতে বৃষ্টি হবে। ২৪ ঘন্টা পার হতেই বৃষ্টি আর হবে না উত্তরবঙ্গে।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। আগামী রবিবার তাপমাত্রা ১৪ ডিগ্রিতে নেমে যেতে পারে। আগামী তিনদিনে দক্ষিণবঙ্গে রাতের তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি কমে যেতে পারে। পরবর্তী দু’দিনে তাপমাত্রার তেমন হেরফের হবে না। পরবর্তী ৪৮ ঘণ্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গের একটি বা দুটি জায়গায় হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে।  আপাতত দক্ষিণবঙ্গের আবহাওয়া শুষ্ক থাকবে। বৃষ্টির কোনও পূর্বাভাস নেই।

আরও পড়ুন: Malda Accident: নিয়ন্ত্রণ হারিয়ে বাড়িতে ঢুকল গাড়ি! মৃত এক দম্পতি-সহ ৪

এবার ধীরে ধীরে দিনের বেলায় শীতের আমেজ বিদায় নেবে। তবে রাতের বেলায় শীতের আমেজ বজায় থাকবে কিছুদিন। দক্ষিণবঙ্গে  শুক্রবার থেকে আবহাওয়ার পরিবর্তন। পশ্চিমী ঝঞ্ঝা ও পুবালি হাওয়ার সংঘাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। এদিন মেঘলা আকাশ, দক্ষিণবঙ্গের পশ্চিমের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা বাঁকুড়া পুরুলিয়া পূর্ব ও পশ্চিম বর্ধমান বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায়। বজ্রগর্ভ মেঘ থেকে বজ্রবিদ্যুৎ-সহ হালকা দু-এক পশলা বৃষ্টি হতে পারে কলকাতা সহ বাকি জেলাতেও।উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পংয়ে হালকা বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত। উপরের দিকের ৫ জেলাতেই  বৃষ্টির সম্ভাবনা।

দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই পাঁচ জেলায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা।   শনিবার থেকে আবহাওয়ার উন্নতি তাপমাত্রা কমবে। অপরদিকে পশ্চিমী ঝঞ্ঝা পূব দিকে সরে এসে পূবালী হওয়ার সংঘাতে বৃষ্টির সম্ভাবনা। বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত। ফের তাপমাত্রা কমবে উত্তর পশ্চিম ভারতে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে  বুধবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি, উত্তরপ্রদেশ, রাজস্থানে। বুধবার ও বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খন্ড, উড়িষ্যাতে।

আরও পড়ুন: BGBS 2022: নবান্নে আদানি পুত্র করণ, মুখ্যমন্ত্রীর সঙ্গে ৪০ মিনিটের বৈঠক!

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest