বকখালিতে ট্রলারডুবি, ১৪ জন মৎস্যজীবী নিখোঁজ হওয়ার আশঙ্কা, চলছে তল্লাশি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বকখালির কাছে জম্মুদ্বীপে সমুদ্রে ডুবে গেল মত্সজীবীদের একটি ট্রলার। জানা গিয়েছে ট্রলারে ১৪ জন মত্সজীবী ছিলেন। সেই ১৪ জনের মধ্যে অনেকেরই নিখোঁজ হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। কয়েকজনকে উদ্ধার করা হলেও ঘটনায় এখনও নিখোঁজ থাকতে পারেন বেশ কয়েকজন।

গত বৃহস্পতিবার নামখানা ঘাট থেকে ট্রলারটি ছাড়া হয়। নিন্মচাপের কারণে হঠাৎ করে করে আবহাওয়া পরিবর্তন হলে বিপত্তি ঘটে। সূত্রের খবর, মাঝ সমুদ্রে ট্রলারটি ঘোরাতে গেলে জলের স্রোতে উল্টে যায়। অন্য ট্রলারের মৎস্যজীবীরা ওই ট্রলারটির কাছাকাছি যাওয়ার চেষ্টা করলেও, তা সম্ভব হয়নি। পুরোপুরি ডুবে যায় ট্রলারটি।

আরও পড়ুন: Sovan-Baishakhi: জীবনের নতুন অধ্যায়, ফেসবুকে কানন-বান্ধবী এখন ‘বৈশাখী শোভন ব্যানার্জি’

ইতিমধ্যে বেশ কয়েকজনকে উদ্ধার করেছে অন্য ট্রলারের মৎস্যজীবীরা। আর কেউ নিখোঁজ রয়েছে কিনা, তার খোঁজ চলছে। নিন্মচাপের কারণে সমুদ্রে যাওয়া নিয়ে নিষেধাজ্ঞা জারি থাকলেও, কেন ওই ট্রলারটি সমুদ্রে গেল? উঠছে প্রশ্ন।

জানা গিয়েছে, ব্রজ বল্লভপুরে ওই ট্রলার মালিকের বাড়ি। কদিন আগেই হলদি নদীতে ট্রলার ডুবির জেরে এক মৎস্যজীবীর মৃত্যু হয়। আগের সপ্তাহে শনিবার রাতে হুগলি নদীতে ট্রলার নিয়ে মাছ ধরতে বেরিয়েছিল ১৩ জন মৎস্যজীবীর একটি দল। নন্দীগ্রামের কেন্দামারির গঙ্গাঘাটের কাছে নোঙর করার সময় আচমকা পাড়ে থাকা পলিতে ধাক্কা লেগে উল্টে যায় ওই ট্রলারটি। মৃত্যু হয় প্রদীপ মান্না নামে এক মৎস্যজীবীর।

আরও পড়ুন: ফের তৃণমূলের শক্তিবৃদ্ধি, গঙ্গাজল ছিটিয়ে ৩০০ বিজেপি কর্মীকে ঘরে ফেরাল ঘাসফুল শিবির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest