Trinamool state general secretary is Arpita Ghosh

রাজ্যসভার সাংসদ পদ ছেড়েই নতুন দায়িত্ব, তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক হলেন অর্পিতা ঘোষ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বুধবারই তিনি রাজ্যসভার পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। সেই অর্পিতা ঘোষকেই এবার দলের সাংগঠনিক পদে নিয়ে এল তৃণমূল কংগ্রেস (Arpita Ghosh Appointed General Secretary)। শুক্রবার অর্পিতাকে জেনারেল সেক্রেটারি অর্থাৎ রাজ্য তৃণমূলের অন্যতম সাধারণ সম্পাদক পদে নিয়োগ করল তৃণমূল (Arpita Ghosh Appointed General Secretary)। এদিনই তাঁকে চিঠি পাঠিয়ে দলের সংগঠনে নিয়ে আসার কথা জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি সুব্রত বক্সি (Subrata Bakshi)।

প্রসঙ্গত, ২০১৪ লোকসভা ভোটে বালুরঘাট থেকে তৃণমূলের টিকিট পান অর্পিতা ঘোষ। তৃণমূলের টিকিটে জয়ী হয়ে সাংসদ নির্বাচিত হন অর্পিতা। ২০১৯ লোকসভা ভোটেও ফের বালুরঘাট থেকে ভোটে দাঁড়ান অর্পিতা ঘোষ। কিন্তু বিজেপির সুকান্ত মজুমদারের কাছে হেরে যান অর্পিতা ঘোষ। পরে তৃণমূলের পক্ষ থেকে রাজ্যসভায় পাঠানো হয় অর্পিতাকে। রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দেন অর্পিতা। এই মর্মে চিঠিও লেখেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জিকে।

আরও পড়ুন: ভাটপাড়ায় অশান্তির জের, Z ক্যাটেগরির’ নিরাপত্তা পেলেন বিজেপি সাংসদ অর্জুন সিং

এ প্রসঙ্গে অর্পিতা বলেন, ‘‌আমি সংগঠনের কাজ করতে চাই। দলকে তা জানিয়েছিলাম। দল অবশেষে আমার কথা শুনেছে। দক্ষিণ দিনাজপুর জেলার কাজ করতে পারলে ভাল হয়। তবে দল যা দায়িত্ব দেবে তা অনুযায়ী আমি কাজ করব।’‌

দলের দীর্ঘদিনের নেত্রী, প্রাক্তন সাংসদ, নাট্যকর্মীর সেই আবেদনেই কার্যত সাড়া দিল তৃণমূল। তাঁকে রাজ্যেই সংগঠনের কাজ করার সুযোগ করে দিলেন দলীয় নেতৃত্ব। রাজ্য সাধারণ সম্পাদক পদে আনা হয়েছে অর্পিতা ঘোষকে। এই মুহূর্তে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদকের দায়িত্ব সামলাচ্ছেন কুণাল ঘোষ। তাঁর সঙ্গেই এবার থেকে কাজ করবেন অর্পিতা ঘোষ। তাঁর বদলে রাজ্যসভায় কাকে পাঠানো হবে, তা নিয়ে এখনও দলের তরফে কোনও ইঙ্গিত না মিললেও কোনও সর্বভারতীয় নেতাকে এই পদের মনোনয়ন দিতে পারে তৃণমূল, ওয়াকিবহাল মহলের মত।

আরও পড়ুন: ‘পরকীয়া’ মামলায় স্বস্তি বিজেপি-র Chandana Bauri-র, হাই কোর্টের নির্দেশে স্থগিতাদেশ এফআইআরে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest