Site icon The News Nest

একইদিনে গুলিবিদ্ধ হয়ে খুন দুই কাউন্সিলর, পুলিশকে পদক্ষেপের নির্দেশ মুখ্যমন্ত্রীর

mamata banerjee

রাজ্যে দুই কাউন্সিলরের হত্যার ঘটনায় কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সোমবার নবান্নের উচ্চ পর্যায়ের বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানে বিরোধীদের বিরুদ্ধে বিভিন্ন জায়গায় গন্ডগোল করার অভিযোগ তুলে তিনি রাজনৈতিক রং না দেখে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন বলে প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে। এদিন রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিব, এডিজি আইনশৃঙ্খলা, ডিআইজি-সিআইডির কথা বলেন মুখ্যমন্ত্রী। সেখানেই তিনি এই মর্মে নির্দেশ দেন।

রবিবার রাতে পানিহাটিতে তৃণমূল কংগ্রেসের নবনির্বাচিত কাউন্সিলর অনুপম দত্ত খুন হন৷ এই খুনের ঘটনায় মূল অভিযুক্ত শম্ভু ওরফে অমিত পণ্ডিতকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ। নদিয়ার হরিণঘাটা থানার মোল্লাবেলিয়া মনসাতলার বাসিন্দা অমিত পেশায় গাড়িচালক।অনুপম দত্তের খুনের ঘটনায় রাত থেকেই অপারেশন শুরু হয়। পরীক্ষা করা হয় সিসিটিভি ফুটেজ। সেই সূত্রই সাহায্য করে মূল অভিযুক্তকে গ্রেফতারে। কী দেখা যায় সিসিটিভি ফুটেজে?‌ পুলিশ দেখতে পায়, একটি দোকানের সামনে স্কুটিতে বসে কথা বলছিলেন কাউন্সিলর। হঠাৎই এক নীল গেঞ্জি, নীল জিন্স পরা যুবক এসে অনুপমের মাথায় বন্দুক ঠেকিয়ে গুলি চালায়। চলে গুলি। স্কুটি থেকে মাটিতে লুটিয়ে পড়েন কাউন্সিলর। ওই যুবককেই তেঁতুলতলা মোড় থেকে পুলিশ গ্রেফতার করে বলে খবর।

আরও পড়ুন: Madhyamik 2022: ইন্টারনেট বন্ধ নয়; রাজ্যের সিদ্ধান্তে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ হাইকোর্টের

অন্যদিকে, রবিবার সন্ধেয় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় ঝালদা পুরসভার ২ নম্বর কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর। বিকেলে হাঁটার সময় ঝালদা-বাগমুন্ডি রোডের উপরে গুলিবিদ্ধ হন তিনি।প্রসঙ্গত, নিহত ওই কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর ভাইপো দীপক কান্দু এ বার তৃণমূলের টিকিটে ২ নম্বর ওয়ার্ডে কাকার বিরুদ্ধে প্রার্থী হয়েছিলেন। তিনি পরাজিত হন। দীপক এবং তাঁর বাবাকে সোমবার সকালে আটক করে ঝালদা থানার পুলিশ। ফলে এই খুনের পিছনে কোনও রাজনৈতিক কারণ রয়েছে, নাকি পারিবারিক বিবাদের জেরে খুন, তা তদন্ত করে দেখছে পুলিশ।

নবান্ন সূত্রে খবর, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বৈঠকে কড়া বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘বিভিন্ন জায়গায় গণ্ডগোল করার চেষ্টা চালাচ্ছে বিরোধীরা। অশান্তির ঘটনায় রং না দেখে পদক্ষেপ নিতে হবে’।

আরও পড়ুন:  Mamata Banerjee: লন্ডনের হোয়াইটচ্যাপেল স্টেশনের নাম বাংলায়! টুইট উচ্ছ্বসিত Mamata Banerjee-র

Exit mobile version