Uncomfortably hot in the rainy season, partial rain will continue in west bengal

Weather Today: ভরা বর্ষাকালে অস্বস্তিকর গরম, কবে থেকে ঝমঝমিয়ে বৃষ্টি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বৃষ্টির দেখা নেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বর্ষাকালে কাঠফাটা রোদে অস্বস্তিকর গরম কলকাতায়। আকাশ আংশিক মেঘলা থাকলেও বৃষ্টির কোনও চিহ্ন নেই। দিনভর চড়া রোদের মাঝে প্রশ্ন একটাই, কবে বৃষ্টি নামবে?

এই মুহূর্তে উত্তর ওড়িশা এবং ঝড়খণ্ডের উপর একটা নিম্নচাপ অবস্থান করছে। আর একটা অক্ষরেখা অতিক্রম করছে জয়সলমীরের উপর দিয়ে। তবে দুটো নিম্নচাপই পশ্চিমবঙ্গের দক্ষিণ-পশ্চিমে। তাই বঙ্গে বর্ষা আপাতত দুর্বল থাকছে। আগামী ২ থেকে ৩ দিন স্বাভাবিকের থেকে কম বৃষ্টি হবে পশ্চিমবঙ্গে। তবে কোনও কোনও জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টিপাত হবে।

আরও পড়ুন: Mamata Banerjee: ‘লড়াই চালিয়ে যাও’, রেণুকে জড়িয়ে ধরে আশীর্বাদ মমতার

বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকবে। তাপমাত্রা কিছুটা বাড়বে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের তুলনায় দু ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৫৯ থেকে ৮৯ শতাংশ। বৃষ্টি হয়নি। আগামী ২৪ ঘন্টায় তাপমাত্রা থাকবে ২৮ থেকে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

উত্তর ও দক্ষিণবঙ্গে কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। উত্তরবঙ্গের উপরের দিকের ৫ জেলায় হালকা মাঝারি বৃষ্টি। নিচের দিকের তিন জেলায় বৃষ্টির সম্ভাবনা তুলনামূলকভাবে কম। দক্ষিণবঙ্গেও আপাতত ভারী বৃষ্টির কোন সম্ভাবনা নেই। তাপমাত্রা কিছুটা বাড়তে পারে এবং বাতাসে জলীয়বাষ্পের পরিমাণও বেশি রয়েছে তাই আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আংশিক মেঘলা আকাশ এবং বিক্ষিপ্তভাবে বজ্রগর্ভ মেঘ থেকে স্থানীয়ভাবে হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। একটানা বা ভারী বৃষ্টির কোন সম্ভাবনা নেই।

আরও পড়ুন: Babita Sarkar: ‘‌অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদের শিক্ষা দেব’‌, পরেশ অধিকারীর মেয়ের স্কুলে যোগ দিলেন ববিতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest