Site icon The News Nest

মিটিং চলাকালীন উপাচার্যকে ‘গালি’, বিশ্বভারতীর অনলাইন বৈঠকে বিড়ম্বনা

bidhut

বিশ্বভারতীর অনলাইন বৈঠকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করা হল উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে। মঙ্গলবার সন্ধ্যায় বিশ্বভারতীর আধিকারিক এবং কর্মীদের নিয়ে মিউজিক থেরাপি চলছিল। অনলাইনে চলছিল সেটি। সে সময়ই ওই বৈঠকে অজানা অ্যাকাউন্ট থেকে কেউ বা কারা ঢুকে পড়েন এবং উপাচার্যকে কদর্য ভাষার গালি দিতে থাকেন। পরে অবশ্য বৈঠক থেকে বার করে দেওয়া হয়েছিল ওই অ্যাকাউন্ট। তবে ঘটনার জেরে চরম বিড়ম্বনায় পড়েছিলেন বৈঠকে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের আধিকারিকেরা। ঘটনার অডিয়ো ক্লিপ ইতিমধ্যেই ছড়িয়েছে নেটমাধ্যমে।

কোভিড পরিস্থিতিতে উপাচার্য বিশ্বভারতীতে মিউজিক থেরাপির আয়োজন করেছেন। প্রত্যেকদিন সন্ধ্যেবেলায় বিশ্বভারতীর আধিকারিক ও কর্মীরা তাতে অংশ নেন। কোনও অধ্য়াপক কিংবা অধ্যাপিকা নৃত্য কিংবা সঙ্গীত পরিবেশন করেন। কেউবার নাটকের কোনও একটি দৃশ্য তুলে ধরেন। গোটাটাই হয় ভার্চুয়ালি। মঙ্গলবারও সঙ্গীতভবনের তরফ থেকে মিউজিক থেরাপি অনুষ্ঠান চলছিল। ঠিক সেই সময় কোন এক ব্যক্তি অজানা অ্যাকাউন্ট সেই মিটিংয়ে ঢুকে পড়েন।

আরও পড়ুন: শর্তসাপেক্ষে গঙ্গাসাগর মেলার অনুমতি হাইকোর্টের, নজরদারিতে তিন সদস্যের কমিটি

অ্যাকাউন্টটি কার, তা জানতে চাওয়া হলে উপাচার্যকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করা হয় বলে অভিযোগ। বিড়ম্বনায় পড়েন মিটিংয়ে থাকা অন্যান্য আধিকারিক ও কর্মীরা।

প্রশ্ন উঠতে শুরু করেছে, বিশ্বভারতীর মত একটি প্রতিষ্ঠানে, কীভাবে এমন ঘটনা ঘটল? প্রশ্ন উঠছে, যে ব্যক্তি এই ঘটনা ঘটিয়েছেন, তিনি অনলাইনে এই মিটিংয়ের লিঙ্ক কোথায় পেলেন? যদিও এরপরে বিশ্বভারতী কর্তৃপক্ষ কী ব্যবস্থা গ্রহণ করে, সেটাই দেখার বিষয়। যদিও এ বিষয়ে বিশ্বভারতী কর্তৃপক্ষের সঙ্গে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তারা কোনও কথাই বলতে চাননি।

আরও পড়ুন: আমারও মনে হয়, গ্রুপ লেফট করি…কেন এরকম বললেন দিলীপ ঘোষ?

 

Exit mobile version