Weather begins to change due to low pressure, the whole state is going to float in the next 48 hours of rain

Weather Forecast: নিম্নচাপের জেরে বদলাতে শুরু করল আবহাওয়া, আগামী ৪৮ ঘণ্টা বৃষ্টিতে ভাসতে চলেছে গোটা রাজ্য

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বঙ্গোপসাগরে আজই নিম্নচাপ তৈরি হচ্ছে। যার প্রভাবে মঙ্গলবার থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে (South Bengal)। উপকূলবর্তী জেলাগুলিতে বেশি বৃষ্টিপাতের (Rain) সম্ভাবনা। মঙ্গলবার উত্তরবঙ্গেও (North Bengal) বৃষ্টি বাড়বে। আগামী সপ্তাহে আরও একটি নিম্নচাপ তৈরির সম্ভাবনা উত্তর বঙ্গোপসাগরে।  দুর্যোগের আশঙ্কায় মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।  সোমবার ও আগামিকাল মঙ্গলবার সমুদ্র উত্তাল থাকবে। মৎস্যজীবীদের এই দু’দিন সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে এই নির্দেশিকা জারি থাকবে।

মহানগরে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী দু’দিন মেঘলাই থাকবে আকাশ। কলকাতায় আজ সকাল থেকেই আকাশ আংশিক মেঘলা । দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা। আর্দ্রতার জন্য অস্বস্তিও বজায় থাকবে। আগামিকাল থেকে বৃষ্টি বাড়তে পারে কলকাতায়।  মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়বে কলকাতায়। দক্ষিণবঙ্গের উপকূলবর্তী উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে প্রবল বৃষ্টির আশঙ্কা রয়েছে। বৃষ্টিপাত হবে ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর হাওড়া, হুগলি এবং নদিয়াতে। এইসব জেলায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন: জঙ্গিপুরে প্রচার শুরু করে দিলেন তৃণমূল প্রার্থী জাকির হোসেন

বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। উত্তরবঙ্গে মঙ্গলবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গে দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। সোমবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহার জেলায় বিক্ষিপ্তভাবে দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস। বিক্ষিপ্তভাবে অতি ভারী বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ারের দু এক জায়গায়। মঙ্গলবার থেকে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদাতে বৃষ্টির পরিমাণ বাড়বে।

সোমবার নিম্নচাপ ছাড়াও আগামী রবিবার ফের ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা রয়েছে বঙ্গোপসাগরে।

আরও পড়ুন: আদালত-অনুমতি ছাড়া গ্রেফতারি নয়, হাই কোর্টের নির্দেশে স্বস্তিতে শুভেন্দু অধিকারী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest