weather forecast of kolkata and west bengal for 11th march friday

Weather Today: ভোরে আরাম, বেলায় গরম; আপাতত বৃষ্টিহীন কলকাতার আকাশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শুক্রবার (Friday) সারাদিন মেঘ (Cloud) ও রোদের লুকোচুরি চলবে। হাওয়ায় রয়েছে বসন্তের অনুভূতি। বেলা গড়ালেই বাড়ছে রোদের তেজ, তবে ঝুপ করে অন্ধকার নামলে অনুভূত হচ্ছে শীতল আমেজ (Cold)। আজ সারাদিনে তাপমাত্রা ৩৪ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করবে। আবহাওয়া দফতরের রিপোর্ট বলছে শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন থাকবে ২৪ ডিগ্রি। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৬৮ শতাংশ।

আজ সকালে শহরে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৮ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। গতকাল কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৩ ডিগ্রী। স্বাভাবিক। জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৮ শতাংশ। ২৪ ঘন্টায় বৃষ্টি হয়নি শহরে।দক্ষিণবঙ্গে বেলা বাড়লে তাপমাত্রা বাড়বে সঙ্গে বাড়বে গরম। আপাতত জলীয়বাষ্প কম থাকায় অস্বস্তির সূচক নিচে থাকবে।

আরও পড়ুন: Murshidabad: গুলি করে সহকর্মীকে খুন করে আত্মহত্যা বিএসএফ জওয়ানের

উত্তরবঙ্গে ঝড় বৃষ্টির কোন সম্ভাবনা নেই আগামী চার পাঁচ দিন। সকালে ও সন্ধ্যায় বাতাসে হালকা শীতের আমেজ থাকবে ।পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে উত্তর পশ্চিম ভারতের একাধিক রাজ্যের উঁচু পার্বত্য এলাকায় আজ রাত পর্যন্ত তুষারপাত ও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জম্মু কাশ্মীর, লাদাখ, মুজাফফরাবাদ, হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডে হালকা তুষারপাতের সম্ভাবনা আছে। এই রাজ্যগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়ে।

কেরালার উপকূলের ঘূর্ণাবর্ত থেকে একটি অক্ষরেখা কঙ্কন পর্যন্ত বিস্তৃত, যা কর্নাটকের উপর দিয়ে গেছে। এছাড়াও ঘূর্ণাবর্ত রয়েছে গুজরাট এবং বাংলাদেশের উপর। এর জেরেই চলবে বৃষ্টি। হাওয়া অফিস জানিয়েছে, আগামী পাঁচ দিনে আগামী পাঁচ দিন সর্বনিম্ন তাপমাত্রা কুড়ি- একুশ এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩০ এর আশেপাশে থাকবে। তবে ইতিমধ্য়েই তাপমাত্রা আগের তুলনায় বেড়েছে।  তবে তাপমাত্রা কিছুটা বাড়লেও কলকাতায় এখনও স্বাভাবিকের নিচে সর্বোচ্চ তাপমাত্রা।

আরও পড়ুন: Madhyamik 2022: ইন্টারনেট বন্ধ নয়; রাজ্যের সিদ্ধান্তে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ হাইকোর্টের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest