Weather Forecast: Rain with thunderstorm likely in Kolkata and south Bengal from Tuesday

Weather Update: বর্ষার আগেই বৃষ্টি বঙ্গে, কলকাতায় ঝড়বৃষ্টির পূর্বাভাস, তিন দিন অতি ভারী বৃষ্টির কমলা সতর্কতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অশনি চলে গেছে ঝড়বৃষ্টি ছাড়াই। তবে এগিয়ে এসেছে বর্ষা (Weather)। নির্ধারিত সময়ের প্রায় এক মাস আগে আন্দামানে ঢুকে যাচ্ছে মৌসুমি বায়ু। তবে তার আগে এখন গরমের চোটে প্রাণ ওষ্ঠাগত দশা রাজ্যবাসীর। তবে গরম থেকে মুক্তি মিলবে আগামী সপ্তাহে, এমনই পূর্বাভাস দিল আবহাওয়া অফিস।

রবিবার আবহাওয়া দফতরের পূর্বাভাস, মঙ্গলবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে প্রতি ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে। আবহাওয়া দফতর জানিয়েছে, সোমবার থেকে দুই বর্ধমান, বীরভূম, নদিয়া এবং মুর্শিদাবাদের মতো দক্ষিণবঙ্গের পাঁচটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া, মঙ্গলবার কলকাতা-সহ দক্ষিণের প্রায় সব জেলায় ঝড়বৃষ্টি হবে।

আরও পড়ুন: Mamata Banerjee: স্বাস্থ্যসাথী কার্ড ফেরালে ‘রাফ অ্যান্ড টাফ’ পদক্ষেপ, বেসরকারি হাসপাতালগুলিকে কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

তবে আগামী তিন দিন উত্তরবঙ্গের একাধিক জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। এর মধ্যে বিপদের সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের দুই জেলায়। ভারী থেকে অতিভারী বৃষ্টিতে ভিজতে পারে আলিপুরদুয়ার এবং কোচবিহারে। রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত চলবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। ফলে কমলা সতর্কতা জারি করেছে হাওয়া অফিস (Weather)। সেই সঙ্গে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে ভারী বৃষ্টি হতে পারে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ২৪ ঘণ্টার মধ্যে আন্দামানে ঢুকে পড়তে পারে মৌসুমী বায়ু। তার জেরে বর্ষা-পূর্ববর্তী বৃষ্টিতে দুর্যোগের আশঙ্কা বঙ্গে।

আরও পড়ুন: Murshidabad Murder: সুতপার বাবা, মা মানসিকভাবে হেনস্থা করত, তাই মেরেছি! বলল সুশান্ত

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest