Weather office releases guidelines and precuations for the cyclone Jawad

Cyclone Jawad: ধেয়ে আসছে জাওয়াদ, খোলা হল দিন-রাতের কন্ট্রোল রূম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পুরী (Puri)  ছুঁয়ে বাংলার দিকে এগিয়ে আসছে জাওয়াদ (Jawad)। শনিবার বিকেলের পর ঝড়ের ঝাপটা পড়বে উপকূলে। যার জেরে জোর তৎপর নবান্ন।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, ৪ ডিসেম্বর থেকেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। ঘূর্ণিঝড় আমপান এবং ইয়াস-এর জেরে এ রাজ্যের উপকূলীয় জেলাগুলিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল। রাজ্যের অন্য জেলাতেও ক্ষতির পরিমাণ কিছু কম ছিল না।

ঘূর্ণিঝড় জাওয়াদের সতর্কতা নিয়ে আজ এদিন বিদ্যুৎ ভবনে একটি বৈঠক করেন মাননীয় বিদ্যুৎমন্ত্রী শ্রী অরূপ বিশ্বাস (Arup Biswas)। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই বৈঠকে উপস্থিত ছিলেন সি.এম.ডি-ডাব্লু.বি.এস.ই.ডি.সি.এল শ্রী শান্তনু বোস (Santanu Bose)। এদিনের বৈঠকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলায় বিদ্যুতের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের প্রস্তুত থাকার নির্দেশ দেন মাননীয় মন্ত্রী।

তিনি জানান, শনিবার ৪ ডিসেম্বর সকাল ৮টা থেকে মঙ্গলবার পর্যন্ত বিদ্যুত ভবনে একটি ২৪ ঘণ্টার কন্ট্রোল রুমে খোলা হচ্ছে। বিদ্যুৎ ভবনে ২৪ ঘণ্টা কন্ট্রোল রুমের যোগাযোগ নম্বর দু’টি হল ৮৯০০৭৯৩৫০৩ ও ৮৯০০৭৯৩৫০৪।

আরও পড়ুন: ‘BJP-র নিচুতলার কর্মীরা পিকে’র মাইনে দেওয়া কর্মী’, ফের তোপ তথাগতর

কলকাতা পুরসভার ১ থেকে ৮৮ নম্বর ওয়ার্ডে আন্ডারগ্রাউন্ড কেবল থাকায় সেখানে থানাভিত্তিক গ্যাং মজুত রাখা হবে। ৮১ ও ৮৯ থেকে ১৪৪ নম্বর ওয়ার্ডে ওয়ার্ড ভিত্তিক গ্যাং রাখা হবে। যাদের নাম ও ফোন নম্বর ওয়ার্ড কো-অর্ডিনেটরদের জানিয়ে দেওয়া হবে।

এছাড়াও বজবজ,মহেশতলা,হাওড় ও উত্তর ২৪ পরগনায়র সিইএসসির অধীনস্থ অঞ্চলগুলির প্রতিটি থানায় গ্যাং রাখা হবে।
সিইএসসির কন্ট্রোল রুমের নম্বর গুলি হল- ৯৮৩১০৭৯৬৬৬ ও ৯৮৩১০৮৩৭০০

আরও পড়ুন: Jawad: ‌শনি থেকে বৃষ্টির সম্ভাবনা বঙ্গে, সাইক্লোন মোকাবিলায় একাধিক পদক্ষেপ নবান্নের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest