Weather today in west bengal: Rain to continue for next two hours

Weather Today: কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি শুরু, গরম থেকে রেহাই মিলবে?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি নামল কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। তবে এই বৃষ্টি শেষ পর্যন্ত ভ্যাপসা গরমের বাংলায় স্বস্তি নিয়ে আসবে কি? আপাতত সেই প্রশ্নই বঙ্গবাসীর মনে।

সকাল থেকেই আকাশ ছিল মেঘলা। গুমোট গরমে হাঁসফাঁস করছিলেন মানুষ। সন্ধ্যা নামতেই দেখা গেল গরমের অস্বস্তি দূর করে বৃষ্টি নেমেছে (Rain in Kolkata)। সঙ্গে বইছে ঝোড়ো হাওয়াও। আলিপুরের হাওয়া অফিস কলকাতায় বৃষ্টির তেমন কোনও পূর্বাভাস দেয়নি। হাওয়া অফিস থেকে বলা হয়েছিল শুক্রবার পর্যন্ত অস্বস্তিকর গরম ভোগাবে দক্ষিণবঙ্গকে (Rain in Kolkata)। বর্ষা এখনও উত্তরবঙ্গেই থমকে রয়েছে বলে জানানো হয়েছিল। কিন্তু বৃহস্পতিবার সকাল থেকে গুমোট ভাব এতটাই বেশি ছিল যে অনেকেই মনে করছিলেন বিকেলে বৃষ্টি হতে পারে। হলও তাই। সন্ধ্যা নামতেই ঝেঁপে বৃষ্টি নামল কলকাতা ও সংলগ্ন এলাকায় (Rain in Kolkata)। সঙ্গে ঝোড়ো হাওয়াও বইছে।

আরও পড়ুন: Mamata Banerjee: রাজ্যের কৃষি, পশু ও স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়েরও আচার্য হতে চলেছেন মুখ্যমন্ত্রী, সিদ্ধান্ত মন্ত্রিসভার

আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার কলকাতা-সহ হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনায় বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে আগামী ২-৩ ঘণ্টা। ফলে রাতের দিকে গরম কিছুটা কমলেও কমতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার পূর্বাভাসও রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে কলকাতা এবং লাগোয়া জেলাগুলিতে।

ঝড়ে দুর্ঘটনা এড়াতে বাড়ির ভিতরে থাকার পরামর্শ দিয়েছে আবহাওয়া দফতর। তবে এই ধরনের বৃষ্টিতে দিনের তাপমাত্রা কমবে, এমন আশ্বাস দেয়নি আলিপুর আবহাওয়া দফতর। ফলে রাতে বৃষ্টি হলেও সকালে আবার একইরকম ভ্যাপসা গরম থাকতে পারে।

আরও পড়ুন: একধাক্কায় ফের দাম কমল পেট্রল-ডিজেলের, একনজরে দেখুন নয়া রেট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest