Weather Update: Heavy rain may continue till Wednesday due to depression over Bay of Bengal

Weather Update: আরও গভীর নিম্নচাপ, দুর্যোগ চলতে পারে বুধবার পর্যন্ত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বঙ্গোপসাগরে নিম্নচাপ হয়েছে আরও গভীর। তাতেই আকাশের মুখভার। অতিভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। বৃষ্টি চলবে বুধবার পর্যন্ত। এমনটাই জানানো হয়েছে আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে। বৃষ্টির সঙ্গেই ঝোড়ো হাওয়া রয়েছে। তাই মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের জেরে বুধবার পর্যন্ত বিভিন্ন জেলায় দফায় দফায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে। কলকাতায় বৃষ্টিপাতের জের চলতে পারে মঙ্গলবার পেরিয়ে বুধবার পর্যন্ত।

পশ্চিমবঙ্গের উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া এবং কলকাতার কিছু অংশে সোমবার ১০টা থেকে ২-৩ ঘণ্টা বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে বলেও আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে৷ আবহবিদরা বজ্রপাতের সময় জনগণকে নিরাপদ জায়গায় থাকার পরামর্শ দিয়েছেন। বুধবার দুই ২৪ পরগনা, মুর্শিদাবাদ, নদিয়াতেও ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

আরও পড়ুন: Weather Update: দুর্গাপুজোতেও চলবে একটানা বৃষ্টি! পূবার্ভাসে জানিয়ে দিল মৌসম ভবন

বুধবার পর্যন্ত দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ঘণ্টায় ৩৫-৪৫ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। হাওয়ার সর্বোচ্চ বেগ ঘণ্টায় ৫৫ কিমি পর্যন্তও হতে পারে। বুধবার পর্যন্ত প্রশাসনের তরফে মৎস্যজীবীদেরও সমুদ্রে যেতে বারণ করা হয়েছে।

কলকাতার আকাশ আজ মূলত মেঘলাই থাকবে। সঙ্গে দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। অবশ্য সকাল থেকে বৃষ্টি হয়ে চলেছে। বৃষ্টি মাথায় করে স্কুল-অফিসে যাচ্ছেন নিত্যযাত্রীরা। কয়েকটি জায়গায় সামান্য জল জমার খবর রয়েছে। দিনভরই এমন আবহাওয়া থাকবে বলে খবর। গতকাল অর্থাৎ রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ছিল ৯৫ শতাংশ। শহরে বৃষ্টি হয়েছে ৩৭.১ মিলিমিটার। নিম্নচাপের বৃষ্টির কারণে চিন্তিত কুমোরটুলির শিল্পীরা। দুর্গাপুজো সামনে। এমন সময় প্রতিমা তৈরির কাজ জোরকদমে চলে। বৃষ্টির কারণে তা বিঘ্নিত হচ্ছে। এদিকে পুজোর কেনাকাটা ভাল হচ্ছে না বলেও মনখারাপ ব্যবসায়ীদের।

আরও পড়ুন: Birbhum: ছাত্রের গলাকাটা দেহ মিলল ইলামবাজারের জঙ্গলে, গ্রেফতার বন্ধু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest