weather update in west bengal for next 3-4-days

Weather Today: আসছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, আবহাওয়া দফতর দিল বড় আপডেট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তীব্র দাবদাহে কার্যত নাজেহাল অবস্থা রাজ্যে। কলকাতা-সহ দক্ষিণের সব জেলা, বাঁকুড়া-পুরুলিয়াতেও তাপমাত্রা বাড়ছে হুহু করে। কবে আসবে বৃষ্টি, তাই নিয়ে চলছে জল্পনা। আবহাওয়া দফতর জানিয়েছে, আপাতত তাপপ্রবাহের সম্ভাবনা নেই। বরং দিনের তাপমাত্রা স্বাভাবিক বা তার নিচে থাকবে। রাতের তাপমাত্রা বাড়তে পারে। দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশ থাকলেও বৃষ্টির সম্ভাবনা কম।

উত্তরবঙ্গের পাঁচ জেলায় এবং দক্ষিণবঙ্গের তিন জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। গরমের সঙ্গে জলীয়বাষ্প বাড়ায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ। তাপমাত্রা বাড়বে সঙ্গে থাকবে অস্বস্তি। সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৬ ডিগ্রী। গতকাল কলকাতার তাপমাত্রা ছিল সর্বোচ্চ ৩৫.৬ ডিগ্রী। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়নি।

আরও পড়ুন: বাংলার বিজেপি সাংসদদের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর, প্রাতঃরাশে ডাকলেন নিজের বাসভবনে

দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলায় তাপপ্রবাহের সর্তকতা রয়েছে। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ও পশ্চিম বর্ধমানে তাপপ্রবাহের সতর্কবার্তা দিয়েছে আবহাওয়া দপ্তর। আগামিকাল থেকে তাপপ্রবাহ শুরু হবে বলে অনুমান আবহাওয়াবিদদের। দক্ষিণবঙ্গজুড়ে তাপমাত্রা বাড়বে আগামী কয়েকদিন। উত্তরবঙ্গের লাগোয়া জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী কয়েকদিন বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনার কথা জানা গেছে এই অঞ্চলে। উত্তরবঙ্গের বাকি জেলায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। বৃষ্টির সম্ভাবনা কম। তাপমাত্রা বাড়বে উত্তরবঙ্গের নীচের দিকের জেলাগুলিতে।

আরও পড়ুন: Mamata Banerjee: ‘আমিও পারব’, দার্জিলিঙে দোকানে ঢুকে নিখুঁত মোমো তৈরি করলেন মমতা,

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest