Weather Update : Next week rain is predicted in West Bengal, there is danger of disaster in some districts

Weather Update : রোববারেও ‘ছুটি’ নেই বৃষ্টির, সকাল থেকেই মুষলধারা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিম্নচাপ অক্ষরেখার জেরে শনিবারের পর রবিবারও মুখ ভার বাংলার আকাশের। রবিবার রাজ্যের ৯ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা (Rain Forecast)। ভারী বৃষ্টি হতে পারে পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায়।

দক্ষিণবঙ্গের (South Bengal) পাশাপাশি ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গও। উত্তরবঙ্গে (North Bengal) আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদহে ভারী বৃষ্টির সম্ভাবনা রবিবার। আলিপুরদুয়ার, কোচবিহারে সোমবারও চলবে বৃষ্টির দাপট। বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বইতে পারে ৩০-৪০ কিমি/ঘণ্টায় ঝোড়ো বাতাস। আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার পর্যন্ত রাজ্যে রয়েছে বৃষ্টির অনুকূল পরিস্থিতি। তারপর মেঘ কেটে ২-৩ ডিগ্রি সেলসিয়াস বাড়বে তাপমাত্রা।

আরও পড়ুন: Bhuban Badyakar : বিপদ বাড়ছে ভুবন বাদ্যকরের, স্বপ্নের বাড়ি ছেড়ে ঠাঁই ভাড়া বাড়িতে

বৃষ্টির ফলে তাপমাত্রা এক ধাক্কায় অনেকটাই কমে গেছে। শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস ছিল, রবিবার সেটা আরও তিন ডিগ্রি কমতে পারে। সর্বনিম্ন তাপমাত্রা ২১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে।

বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬১ থেকে ৯১ শতাংশ। গত ২৪ ঘন্টায় কলকাতা শহরে বৃষ্টি হয়েছে ১.৯ মিলিমিটার। আবহাওয়া দফতর সূত্রে খবর, বর্তমানে রাজস্থান থেকে বিহার পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখার অবস্থান করছে। পাশাপাশি ঝাড়খণ্ড থেকে কর্ণাটক পর্যন্ত আরও একটি অক্ষরেখার অবস্থান। অক্ষরেখার প্রভাবে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে সাগর থেকে। এছাড়াও একটি ঘূর্ণাবর্ত রয়েছে ছত্তীসগঢ় ও ঝাড়খণ্ড এলাকায়।

এদিকে বিগত কয়েকদিন ধরে একটানা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির জেরে উত্তরবঙ্গের চা বাগান এবং উত্তর ও দক্ষিণবঙ্গের আমবাগানের ক্ষতির সম্ভাবনা তৈরি হয়েছে। ক্ষতির আশঙ্কা আলু চাষিদের। এছাড়াও শিলাবৃষ্টির জেরে সবজি চাষে ক্ষতি হয়েছে।

আরও পড়ুন: Sujata Mondal: সুজাতার দুয়ারে কড়া নাড়ছে প্রেম! পাত্র প্রসঙ্গে তৃণমূলের নেত্রী যা বললেন…

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest