Weather Update Temperature Of South Bengal Drops

Weather Update: তাপমাত্রা ১৬-র নীচে, মরসুমের শীতলতম দিন রবিবারই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গত সপ্তাহের পর আজ, রবিবার ফের পারদ পতন রাজ্যে (West Bengal)। আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ শহরের তাপমাত্রা ১৫.৯ ডিগ্রি (Weather Update)। অর্থাৎ, এখনও অবধি এটাই মরসুমের শীতলতম (winter) দিন। গতকাল কলকাতায় (Kolkata) তাপমাত্রা ছিল ১৬.২ ডিগ্রি সেলসিয়াস। তবে জাঁকিয়ে শীত পড়ার কোনও সম্ভাবনা আপাতত দেখছেন না হাওয়া অফিসের আধিকারিকরা।

আলিপুর আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আগামী পাঁচদিন দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গ দুই জায়গাতেই শুষ্ক আবহাওয়া থাকবে। বঙ্গের দুই প্রান্তেই রাত এবং ভোরের দিকের সর্বনিম্ন তাপমাত্রা ধীরে ধীরে নামতে শুরু করেছে। এখনই জাঁকিয়ে শীত না পড়লেও আগামী কয়েকদিনে সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে নীচে নামবে বলে মনে করা হচ্ছে। হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। সেক্ষেত্রে শীতের আমেজ আগামী দিনে আরও বাড়তে পারে।

আরও পড়ুন: Birbhum Primary School: ৫০ খুদেকে মার প্রধান শিক্ষকের, হাসপাতালে বহু

পশ্চিমের জেলাগুলিতে আগামী তিন-চারদিনে শীত আরও বাড়বে। পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমানের মতো জেলাগুলিতে জাঁকিয়ে শীত পড়তে পারে এই সপ্তাহের শেষেই। অন্যদিকে দার্জিলিং-কালিম্পং বাদে উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে এখনই শীত পড়ার তেমন সম্ভাবনা নেই। তাপমাত্রা এখন স্বাভাবিকের কাছাকাছি আছে। আপাতত সেটাই থাকবে। তবে উত্তুরে হাওয়া বইতে পারে। আরও ২-১ ডিগ্রি তাপমাত্রা কমতে পারে দক্ষিণবঙ্গেও।

আরও পড়ুন: Abhishek Banerjee: ‘বেইমানমুক্ত মেদিনীপুর’, ডিসেম্বর জুড়ে নয়া কর্মসূচির ডাক অভিষেকের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest