Weather update: Thunderstorm is forecast in 6 districts of South Bengal

Weather Report: গভীর নিম্নচাপের জেরে তুমুল বৃষ্টি কলকাতায়, ৬ জেলায় বিপর্যয়ের সতর্কতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ক্রমশই বাড়ছে নিম্নচাপের প্রভাব। শুক্রবার সকাল থেকেই প্রবল বৃষ্টি শুরু হয়েছে কলকাতায় (Kolkata Rainfall Update)। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ (Rainfall Forecast) বেড়েছে শহরে। সঙ্গী প্রবল বেগে ঝোড়ো হাওয়া। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তর পূর্ব বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ ইতিমধ্যেই গভীর হয়েছে। যার জেরেই আগামী ২৪ ঘণ্টায় দুর্যোগ বাড়বে মহানগরে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, শুক্রবার বিকালে সাগর দ্বীপ ও বালেশ্বরের মধ্যে দিয়ে স্থলভাগে ঢুকবে অতি গভীর নিম্নচাপ।  এই মুহূর্তে দিঘা থেকে ২৫০ কিমি, সাগর থেকে ২১০ কিমি দূরে গভীর নিম্নচাপটি অবস্থান করছে। দক্ষিণবঙ্গে কমলা সতর্কতা জারি করা হয়েছে।  শুক্রবার অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রামে। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম বর্ধমানে।

আরও পড়ুন: Rakhi Purnima 2022: হাতিদের রাখি পরিয়ে বন্যপ্রাণ বাঁচানোর বার্তা ডুয়ার্সে

দুপুর থেকে রাতের মধ্যে ঘণ্টায় সর্বোচ্চ ৭৫ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে উপকূলে। ৬ জেলায় অতি ভারী, ২ জেলায় ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। বিচে পর্যটকদের নামা বারণ। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দঃ ২৪ পরগণা এবং দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়ায়। এছাড়াও পশ্চিম ও পূর্ব বর্ধমানেও বৃষ্টির দাপট বাড়বে।

১৯ ও ২০ অগস্ট অর্থাৎ শুক্র ও শনিবার মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। যারা ইতিমধ্যেই সমুদ্রে গিয়েছেন, তাদের ফেরত আসতে বলা হয়েছে। দিঘা, মন্দারমনিতে পর্যটকদের সমুদ্রে নামকে বারণ করা হয়েছে। সৈকতে বিশেষ নজরদারির ব্যবস্থা করেছে প্রশাসন।

আরও পড়ুন: Anubrata Mondal: টেট ফেল করেও প্রাথমিকে চাকরি- বাড়িতে বসেই বেতন! কেষ্ট-কন্যাকে তলব হাই কোর্টের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest