Weather update: West Bengal is shrouded in fog in the morning

Weather update: রাজ্যজুড়ে ঘন কুয়াশার দাপট, ব্যাহত বিমান চলাচল, বন্ধ ফেরি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সোমবার সকালে কুয়াশায় ঢাকল মহানগরীর মুখ। দৃশ্যমানতা ছিল ৫০ মিটারের কম। যে কারণে বিমান চলাচল ব্যাহত হয়। বিমানবন্দর সূত্রে খবর, দৃশ্যমানতা কম থাকায় বেশ কিছু বিমান ছাড়তে দেরি হয়। প্রভাব পড়ে রেল পরিষেবাতেও। বন্ধ হয়ে যায় ফেরি। সোমবার ভোরে কুয়াশা এবং রবিবার রাতে তামমাত্রার পতন অনুভব করে অনেকের মনেই প্রশ্ন এসেছে ফের কি ফিরবে শীত? তবে হাওয়া অফিস জানিয়ে দিয়েছে, তাপমাত্রার ওঠানামা চললেও শীত ফেরার আর কোনও সম্ভাবনা নেই।

হাওয়া অফিস সূত্রে খবর, সোমবার সকালে কলকাতার (Kolkata) সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রার পারদ ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস ছুঁয়েছে। যা স্বাভাবিকের তুলনায় ৪ ডিগ্রি কম। গত ২৪ ঘণ্টায় সম্ভাবনা থাকলেও বৃষ্টি (Rain) হয়নি। তবে রবিবার ছুটির দিনে মোটের উপর দিনভর মেঘলাই ছিল আকাশ। রাতের দিকে তাপমাত্রার পারাপতনও হয় কিছুটা।

আরও পড়ুন: হাওড়া স্টেশনে হুলূস্থুল কাণ্ড! লোকাল ট্রেনের প্যান্টোগ্রাফে আগুন

তবে সোমবার সকালে সম্পূর্ণ আবহাওয়া বদল। এদিন ঘন কুয়াশার চাদরে মুখ ঢাকে বাংলা। কলকাতা হোক কিংবা উত্তর ২৪ পরগনা বা হাওড়া – প্রায় সর্বত্রই পরিস্থিতি ছিল একইরকম। তার ফলে কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান চলাচল ব্যাহত হয়। কোনও বিমানই বাতিল হয়নি।

হাওয়া অফিস জানিয়েছে, বসন্তকালের বৈশিষ্ট অনুযায়ী হালকা শীতের আমেজ থাকলেও আর নতুন কোনও ঠান্ডা পড়ার সম্ভাবনা নেই। শীত ফিরছে না। রবিবার বৃষ্টির পূর্বাভাস থাকলেও রাজ্যের কোথাও সে ভাবে বৃষ্টি হয়নি।

আরও পড়ুন: Municipal Election 2022: হুঁশিয়ারির পরেও ‘নির্দল’! উত্তর ২৪ পরগনায় ৬১ জনকে বহিষ্কার তৃণমূলের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest