West Bengal BJP declares names of new State committee members

BJP: রাজ্য সংগঠনে ব্যাপক রদবদল, পদ থেকে সরলেন সৌমিত্র-অগ্নিমিত্রা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিজেপির (BJP) রাজ্য কমিটিতে বড়সড় রদবদল। মহিলা মোর্চার (Mahila Morcha) সভানেত্রীর পদ থেকে সরিয়ে দেওয়া হল অগ্নিমিত্রা পলকে (Agnimitra Pal)। একই সঙ্গে যুব মোর্চার সভাপতির পদ থেকে সরানো হল সৌমিত্র খাঁকে (Soumitra Khan)। রাজ্য বিজেপির মহিলা মোর্চার নয়া সভানেত্রী হলেন তনুজা চক্রবর্তী (Tanuja Chakraborty)। যুব মোর্চার নয়া সভাপতি হলেন ডা: ইন্দ্রনীল খান (Dr. Indranil Khan)।

এদিকে রাজ্যের সাধারণ সম্পাদক হয়েছেন পাঁচজন। সাধারন সম্পাদক হয়েছেন সাংসদ লকেট চট্টোপাধ্যায়, সাংসদ জ্যোর্তিময় সিং মাহাতো, বিধায়ক অগ্নিমিত্রা পল, বিধায়ক দীপক বর্মন এবং জগন্নাথ চট্টোপাধ্যায়। সাধারণ সম্পাদক পদে নতুন এলেন দুই বিধায়ক ও জগন্নাথ চট্টোপাধ্যায়। সাধারণ সম্পাদক পদ থেকে বাদ পড়েছেন সায়ন্তন বসু, সঞ্জয় সিংয়ের মতো নেতারা।

আরও পড়ুন: প্রাথমিক শিক্ষায় দেশের শীর্ষে বাংলা, রিপোর্ট প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা পরিষদের

সহ-সভাপতি হয়েছেন মোট ১১ জন। তালিকায় রয়েছেন সাংসদ জগন্নাথ সরকার, সাংসদ অর্জুন সি-রা। সাধারণ সম্পাদকের বদলে সঞ্জয় সিং হয়েছেন সহ-সভাপতি। রীতেশ তিওয়ারি আগে ছিলেন সহ-সভাপতি পদে। এবার তিনি সেই পদ থেকে বাদ পড়েছেন। নতুন কমিটি থেকে বাদ পড়েছে বিশ্বপ্রিয় চৌধুরী, প্রতাপ বন্দ্যোপাধ্যায়েরা-ও। জয়প্রকাশ মজুমদারকে করা হয়েছে দলীয় মুখপাত্র। কংগ্রেস থেকে আসা সন্ময় বন্দ্যোপাধ্যায় হয়েছেন দলীয় মুখপাত্র।

এদিকে মহিলা মোর্চার সভানেত্রী ছিলেন অগ্নিমিত্রা পল। তিনি দলের সাধারন সম্পাদক হওয়ায় বর্তমানে মহিলা মোর্চার সভানেত্রী পদে এলেন তনুজা চক্রবর্তী। তফসিলি মোর্চার সভাপতি বিধায়ক জোয়েল মুর্মু। সবমিলিয়ে  ৩১-৩২ জনকে নিয়ে নতুন রাজ্য কমিটি গড়েছে বঙ্গ বিজেপি। তাতে মহিলারাও উল্লেখ্যযোগ্য জায়গা পেয়েছেন। সহ-সভাপতি বা সাধারণ সম্পাদক স্তরেও ব্যাপত রদবদল হতে পারে। এসেছে বেশ কিছু নতুন মুখও।

তবে উল্লেখ্যযোগ্য ভাবে এবার রাজ্য বিজেপির কোনও পদে থাকছেন না সায়ন্তন বসু।  ঠাঁই হয়নি জয়প্রকাশ মজুমদার এবং প্রতাপ বন্দ্যোপাধ্যায়ের মতো বিজেপি-র হেভিওয়েট নেতাদের।

আরও পড়ুন: প্রেমের টানে রাজমিস্ত্রিদের সঙ্গে মুম্বই পাড়ি, আসানসোলে আটক হাওড়ার ২ গৃহবধূ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest