West bengal government announced new date for duare sarkar camp

Duare Sarkar: বাতিল নয় দুয়ারে সরকার, নতুন দিনক্ষণ জানিয়ে দিল নবান্ন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় ফের কড়া বিধিনিষেধ জারি হল রাজ্যে। রবিবার নবান্ন থেকে মুখ্য সচিব জানান, সোমবার থেকেই বন্ধ হয়ে যাচ্ছে রাজ্যের স্কুল-কলেজ সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান। বন্ধ রাখতে হবে সুইমিং পুল, ট্যুরিস্ট স্পট, স্পা, সেলুনও। রাজ্যের করোনা পরিস্থিতির আগাম আন্দাজ করেই আগেই বাতিল করা হয়েছিল রবিবার থেকে শুরু হতে চলা দুয়ারে সরকার (Duare Sarkar) শিবির। কিন্তু কবে হবে ওই শিবির? অবশেষে বিধিনিষেধ জারির সঙ্গেই দুয়ারে সরকার-এর নতুন দিন ঘোষণাও করে মুখ্য সচিব।

এই মাসে দু’‌বার দুয়ারে সরকার ক্যাম্প বসার কথা ছিল। কিন্তু আজকের ঘোষণা অনুয়ায়ী, দুয়ারে সরকার ক্যাম্প জানুয়ারি মাসেই আর বসবে না। আজ, রবিবার থেকে ১০ জানুয়ারি এবং ২০ থেকে ৩০ জানুয়ারি দু’‌দফায় দুয়ারে সরকার ক্যাম্প বসার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের রক্তচক্ষুতে তা স্থগিত করে দেওয়া হয়েছে। পরিবর্তে ১ ফেব্রুয়ারি বসবে দুয়ারে সরকার ক্যাম্প।

আরও পড়ুন: সংক্রমণ বাড়লে বন্ধ হতে পারে স্কুল, বাড়তে পারে বাড়ি থেকে কাজ, জানালেন মুখ্যমন্ত্রী

এখনও পর্যন্ত ভয়ঙ্কর আতঙ্কের কারণ তৈরি না হলেও রাজ্যে যেভাবে করোনা সংক্রমণ বাড়ছে, তা নিয়ে চিকিৎসক মহলে একটা চিন্তার কারণ তৈরি হয়েছে। কারণ, শেষ এক সপ্তাহে রাজ্যে লাফিয়ে বেড়েছে সংক্রমণের পরিমাণ। প্রায় পাঁচ হাজারের গণ্ডিতে পৌঁছেছে দৈনিক সংক্রমণ। ফলে বিধিনিষেধের পথে হাঁটতেই হত রাজ্যকে।

দুয়ারে সরকার থেকে রাজ্য সরকারের একাধিক প্রকল্পের সুবিধা পাওয়া যায়। এর মধ্যে স্বাস্থ্যসাথী, কন্যাশ্রী, রূপশ্রী, খাদ্যসাথী, শিক্ষাশ্রী, তফশিলি জাতি, আদিবাসী ও ওবিসিদের শংসাপত্র, জয় জোহার, তফশিলি বন্ধু পেনশন প্রকল্প, মানবিক প্রকল্প, ১০০ দিনের কাজ, ঐক্যশ্রী, লক্ষ্মীর ভাণ্ডার, পশ্চিমবঙ্গ স্টুডেন্ট ক্রেডিট কার্ড প্রকল্প, কৃষক বন্ধু, বিনামূল্যে সামাজিক সুরক্ষা যোজনা, কৃষিজমির মিউটেশন। এছাড়াও বিভিন্ন প্রকল্পের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হল ব্যাঙ্কে নতুন অ্যাকাউন্ট খোলা। এই শিবির থেকে সেই সহায়তায় দেওয়া হয়।

আরও পড়ুন: সুরাপ্রেমীদের জন্য সুখবর, মদ বিক্রি বা পানে নেই নিষেধাজ্ঞা, খোলা পানশালাও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest