West Bengal Govt Declares Ad-Hoc Bonus For The Employees Of 2021 22 Financial Year

সুখবর! সরকারি কর্মচারীদের বোনাস ঘোষণা নবান্নের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সরকারি কর্মচারীদের জন্য সুখবর। বোনাস ঘোষণা করল রাজ্য সরকার (West Brngal Govt)। মঙ্গলবার একটি বিবৃতি দিয়ে এই বোনাসের (Ad-Hoc Bonus) কথা ঘোষণা করেছে নবান্ন। এই বোনাসের ক্ষেত্রে কোন কোন শর্ত পূরণ করতে হবে কর্মীদের?

নবান্নের তরফে জারি হওয়া নির্দেশিকায় বলা হয়েছে, গত অর্থবর্ষ অর্থাৎ ২০২১-২২ সাল অনুযায়ী, আগামী ৩১ মার্চ পর্যন্ত যে সকল সরকারি কর্মচারীদের বেতন ৩৭ হজার টাকার কম, তাঁদের জন্যই মূলত এই বোনাস ঘোষিত হয়েছে। এই কর্মচারীরা মাথা পিছু ৪ হাজার ৮০০ টাকা করে বোনাস পাবেন। এই ঘোষণা কেবলমাত্র স্থায়ী কর্মচারী দের জন্যই নয়, ক্যাজুয়াল স্টাফরাও এই ভাতা পাবেন।

এদিকে, যে সকল রাজ্য সরকারি কর্মচারী দের বেতন ২০২১-২২ অর্থবর্ষে বৃদ্ধি পেয়ে ৩৭ হাজার টাকার বেশি হয়েছে, তাঁরাও এই ভাতা পাবেন। প্রসঙ্গত, বিগত ছয় মাসের মধ্যে এই বেতন বৃদ্ধি পদোন্নতি সহ আরও নান কারণে হয়ে থাকতে পারে। পাশাপাশি, যে কর্মচারীরা বিগত ছয় মাস ধরে কর্মরত তারা এই ৪৮০০ টাকা বোনাসের তালিকায় আছেন।

আরও পড়ুন: Weather Update: নববর্ষেই জেলায় জেলায় ঝড়-বৃষ্টি! থাকছে তাপপ্রবাহের সতর্কতাও

কেবলমাত্র স্থায়ী কর্মচারীরাই নন, নবান্নের এই নয়া নির্দেশিকা অনুযায়ী, যে সকল ক্যাজুয়াল স্টাফ বিগত ছয় মাস ধরে কর্মরত, তাঁরাও এই বোনাস পাবেন। ৪ হাজার ৮০০ টাকার এই ভাতা পাবেন কনসোলিডেটেড পে রোলে থাকা সরকারি কর্মচারীরাও।

অন্যদিকে, একাধিক সংবাদমাধ্যমের খবির অনুযায়ী জুলাই মাসে বাড়তে পারে রাজ্য সরকারি কর্মচারীদের বেতন। প্রতি বছর জুলাই মাসেই বাৎসরিক বেতন বৃদ্ধি বা ইনক্রিমেন্ট হয়ে থাকে। উল্লেখ্য, ২০২২-২৩ অর্থবর্ষে রাজ্য বাজেটে হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে রাজ্য সরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধির খাতে। অতীতের অভিজ্ঞতা থেকে স্পষ্ট, রাজ্য সরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধির জন্য বাজেটে যে টাকা বরাদ্দ করা হয়, আদপে তার থেকে বেশি টাকা খরচ হয়ে থাকে। এ ক্ষেত্রে, রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে যদি আরও টাকার প্রয়োজন হয়, সেটা দিতেও প্রস্তুত তারা।

আরও পড়ুন: BGBS 2022: দু’দিনের জন্য ইকো ট্যুরিজম পার্কে থাকবেন মুখ্যমন্ত্রী! শিল্প সম্মেলনে মোদীর আসা ঘিরে জল্পনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest