West Bengal SSC scam: TMC's Manik Bhattacharya's security is withdrawn by state police

Manik Bhattacharya: লুকআউট নোটিস CBI-এর, বিধায়ক মানিকের নিরাপত্তা তুলে নিল রাজ্য

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

 প্রাথমিক টেট (TET) দুর্নীতি মামলায় এবার আরও বিপাকে পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। সাতদিন ধরে তাঁর খোঁজ না মেলায় এবার লুকআউট নোটিস জারি করল সিবিআই (CBI)। দেশের বিভিন্ন বিমানবন্দরে নোটিস পাঠানো হয়েছে বলে সিবিআই সূত্রে খবর। তিনি দেশ ছেড়ে পালিয়েছেন বলে মনে করছেন কেন্দ্রীয় তদন্তকারীরা। সেক্ষেত্রে তাঁর নাগাল পেতে বিমানবন্দরগুলিকে সতর্ক করা হয়েছে। তবে কয়েকটি সংবাদমাধ্যমে মানিকবাবু এ নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন। তাঁর বিরুদ্ধে কোনও নোটিস পড়েনি বলেই দাবি করেছেন পর্ষদের প্রাক্তন সভাপতি।

প্রাইমারি শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার তদন্তের স্বার্থে তাঁকে একাধিকবার তলব করেছিল ইডি। অভিযোগ, মাত্র একবার হাজিরা দিয়েছেন তিনি। বারবার হাজিরা এড়িয়েছেন মানিকবাবু। যাদবপুরের বাড়ি, ফ্ল্যাটে দেখা মেলেনি তাঁর। এমনকী, নদিয়ার (Nadia)পলাশিপাড়ার পৈতৃক বাড়িতেও নেই তিনি। গত একমাস ধরে তালা ঝুলছে সেই বাড়িতে। অভিযোগ, মানিক ভট্টাচার্য যে মোবাইল নম্বর দিয়েছিলেন তাতেও যোগাযোগ করা যাচ্ছে না। শুধু মানিক ভট্টাচার্য নয়, এর আগে দুর্নীতি মামলায় তাঁর স্ত্রী, পুত্র, পুত্রবধূ এবং মেয়ের (বিবাহ পর্যন্ত) সম্পত্তির হিসাবও হলফনামার আকারে জমা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। স্থাবর-অস্থাবর সম্পত্তির হিসাব তলব করেছিল কলকাতা হাই কোর্ট (Calcutta HC)। কিন্তু সহযোগিতা করেননি বলেই অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে।

আরও পড়ুন: মাসে খরচ ২০ লক্ষ টাকা! Gautam Adani-কে Z ক্যাটাগরির নিরাপত্তা কেন্দ্রের

বৃহস্পতিবার মানিকের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করা যায় কি না তা জানতেই তাঁরা গিয়েছিলেন কলকাতা হাই কোর্টে। সকালে মানিকের নাকাশিপাড়ার বাড়িতেও যায় ইডির একটি দল। কিন্তু শেষপর্যন্ত ইডি মানিককে লুক আউট নোটিস দেয়নি। বদলে সন্ধ্যায় কেন্দ্রীয় সংস্থা মানিকের উদ্দেশে লুক আউট নোটিস জারি করে সিবিআই। নোটিসের উদ্দেশ্য ছিল, টেট দুর্নীতিতে অভিযুক্ত মানিক যাতে দেশের বাইরে এবং রাজ্যের বাইরে যেতে না পারেন। বৃহস্পতিবার সেই নোটিস পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই বিধায়ক হিসেবে রাজ্য সরকারের দেওয়া মানিকের নিরাপত্তাও প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হল।

শুক্রবার সকালে রাজ্য পুলিশ সূত্রে জানানো হয়েছে, প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা পলাশিপাড়ার বিধায়ক মানিককে আর রাজ্য পুলিশের তরফে নিরাপত্তা দেওয়া হবে না বলে ইতিমধ্যেই সিদ্ধান্ত হয়েছে।

আরও পড়ুন: Bus accident: বাস-লরি সংঘর্ষে পাঁচলায় মৃত ৪ , দু’লক্ষ টাকা সাহায্য ঘোষণা মমতার

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest