West Bengal Weather: 1st February 2023: West Bengal weather forecast

West Bengal Weather: ফিরছে শীত, ২৪ ঘণ্টায় আবহাওয়ার আমূল বদল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গত ৪৮ ঘন্টায় পাঁচ ডিগ্রি বেড়ে গেল সর্বনিম্ন তাপমাত্রা। ৩০ জানুয়ারি তাপমাত্রা ছিল ১৫.৮ ডিগ্রি, সেখানে ৩১ জানুয়ারি তা হয় ১৮.৫ ডিগ্রি। এবার ১ ফেব্রুয়ারি তাপমাত্রা বেড়ে ১৯.৯ ডিগ্রি। আগামিকাল থেকে ফের আবহাওয়ার ভোলবদল হবে। শুরু হবে পারদ পতন। বৃহস্পতি, শুক্র, শনি, রবি এবং সোম এই পাঁচ দিনে পাঁচ ডিগ্রি পারদ পতনের পূর্বাভাস রয়েছে। কলকাতায় ফের ১৫ ডিগ্রির কাছাকাছি এবং পশ্চিমাঞ্চলের জেলায় ১২ ডিগ্রির কাছাকাছি পারদ নামতে পারে। চার থেকে পাঁচ দিন স্থায়ী হতে পারে এই শীতের স্পেল।

শ্চিমী ঝঞ্ঝা পূর্ব দিকে সরে যেতেই উত্তুরে হাওয়া বইবে আজ বুধবার বিকেল থেকে। বৃহস্পতিবার থেকে শীতের আরও একটি স্পেল বাংলায়। ৪-৫ দিন স্থায়ী হতে পারে এই শীতের স্পেল। যদিও জাঁকিয়ে ঠান্ডা বা কনকনে শীতের সম্ভাবনা কম। তবে শীতের আমেজ অনেকটাই ফিরবে দক্ষিণবঙ্গে।

আরও পড়ুন: Bengal BJP : সংখ্যালঘুদের পাশে পেতে মরিয়া বঙ্গ বিজেপি, হাতিয়ার মোদির কেন্দ্রীয় প্রকল্প

দক্ষিণবঙ্গে আজ পরিষ্কার আকাশ। রাতের তাপমাত্রা এ বার কমবে। ৪-৫ দিন শুষ্ক আবহাওয়া, বৃষ্টির কোন সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের আগামী ৪-৫ দিন শুষ্ক আবহাওয়া। তাপমাত্রা প্রায় একইরকম থাকবে। আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং এবং কালিম্পং পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। সিকিমের পার্বত্য এলাকায় বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা।

বৃহস্পতিবার নতুন করে পশ্চিমে ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। একটি ঘূর্ণাবর্ত রয়েছে রাজস্থান এবং সংলগ্ন এলাকায়। এছাড়াও দক্ষিণ বঙ্গোপসাগরে নিম্নচাপ গভীর নিম্নচাপে পরিণত হয়েছে।

আরও পড়ুন: Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর সভাস্থলের কাছেই দুর্ঘটনা, মৃত ২

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest