West Bengal Weather: Rain Forecast in Kolkata and other parts of West Bengal, Temperature to decrease

West Bengal Weather: দক্ষিণবঙ্গে বৃষ্টি শুরু হতে পারে শুক্রবার বিকেল থেকেই, কবে কোথায় বর্ষণ?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গরম ছিলই, এবার কি একটু নরম হল আবহাওয়ার মতি? শুক্রবার থেকে রাজ্যে হাওয়া বদলের সম্ভাবনা তৈরি হয়েছে। শনিবার দক্ষিণবঙ্গের কিছু জেলায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা। উত্তরবঙ্গে পার্বত্য এলাকায় বুধবার হতে পারে শিলাবৃষ্টি। কিন্তু, নীচের তিন জেলায় তাপপ্রবাহের পূর্বাভাস। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, গত কয়েক দিন ধরে প্রবল গরমে পুড়েছে রাজ্য। শুক্রবার থেকেই ধীরে ধীরে বদলাবে আবহাওয়া। শুক্রবারের পর থেকে নতুন করে তাপপ্রবাহের কোনও সম্ভাবনা নেই। বরং কমবে তাপমাত্রা। আবহাওয়ার এই পরিবর্তনে সঙ্গ দেবে বৃষ্টি।

বৃহস্পতিবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের পরিস্থিতি বজায় ছিল। চড়া রোদে নাজেহাল হয়েছেন সকলে। ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, বীরভূমে প্রবল তাপপ্রবাহের সতর্কতা রয়েছে বৃহস্পতিবার। শুক্রবারও দক্ষিণবঙ্গের সব জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে। তবে বিকেলের পর ছবিটা বদলাবে।

আরও পড়ুন: Bankura: নাগরদোলায় চুল আটকে উপড়ে গেল খুলি! গাজন মেলায় মর্মান্তিক ঘটনা

হাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার বিকেলে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। শনিবার দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়ায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবি এবং সোমবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া।

দক্ষিণবঙ্গে আগেভাগেই উত্তরের জেলাগুলিতে বৃষ্টি শুরু হয়েছে। বুধবার দার্জিলিঙের গরুবাথানে শিলাবৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। শুক্রবার থেকে সোমবার পর্যন্ত দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে শুক্রবার মালদহ, দুই দিনাজপুরে তাপপ্রবাহের পরিস্থিত বজায় থাকবে। শনিবার থেকে মালদহ এবং দুই দিনাজপুরেও বৃষ্টি হতে পারে। কেন্দ্রীয় আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, বৃষ্টির ফলে সাময়িক স্বস্তি মিলবে।

বৃহস্পতিবার দুপুর আড়াইটে পর্যন্ত কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০.৪ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার থেকে তাপমাত্রা ধীরে ধীরে কমবে। ফলে স্বস্তি পাবেন সকলে।

আরও পড়ুন: MAA Kitchen: ৫ টাকায় ডিমসিদ্ধ-সবজির সঙ্গে পাতে পড়বে টকডাল! গরম সামাল দিতে নতুন মেনু ‘মা কিচেনে’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest